ED Attacked in West Bengal: 'আজ জখম হয়েছেন কাল খুন হতে পারেন', সন্দেশখালির ঘটনায় ইডি-কে সতর্ক করলেন অধীর
Photo: ANI

ED Attacked in West Bengal: সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হওয়া হামলা ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। শুক্রবার সকালে রেশন দুর্নীতি মামলায় (Ration Distribution Scam) দুই ২৪ পরগনা ও কলকাতার একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী দল (Enforcement Directorate)। সন্দেশখালির তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে স্থানীয়দের রোষের শিকার হন ইডি আধিকারিকরা। বিক্ষোভের মুখে পড়ে তিন আধিকারিক জখম হয়েছেন। স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। সন্দেশখালির হামলার ঘটনার চরম নিন্দা করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) বললেন, 'আজ জখম হয়েছেন কাল খুন হতে পারেন'।

আরও পড়ুনঃ বিজেপির ‘প্ররোচনার’ ফল, সন্দেশখালিতে ইডি-র উপর হামলায় ব্যাখা কুণালের

অধীরের আরও সংযোজন, তদন্তকারী আধিকারিকদের উপর শাসক দলের গুন্ডাদের হামলার ঘটনায় এটা স্পষ্ট যে, বাংলায় কোনও আইনশৃঙ্খলা নেই। প্রদেশ কংগ্রেস সভাপতির কথায়, 'ইডি এত বুদ্ধিহীন হবে থেকে হয়েছে জানি না। তাঁদের উচিত ছিল কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে অভিযানে নামা। নয়ত আজ বাংলায় শুধু জখম হয়েছন। কাল খুন হতেও পারেন। তা একটুও আশ্চর্যের হবে না'।

শুনুন কী বললেন অধীর চৌধুরী... 

যদিও  সন্দেশখালিতে ইডি আধিকারিকদের (Enforcement Directorate) উপর হওয়া হামলার (ED Attacked in West Bengal) ঘটনাকে বিজেপির 'প্ররোচনা' বলে ব্যাখা করেছেন  তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর কথায়, 'সন্দেশখালিতে যা ঘটেছে তা প্ররোচনা প্রভাব। পশ্চিমবঙ্গে বিজেপির নির্দেশে কেন্দ্রীয় সংস্থা এবং বাহিনী তৃণমূল নেতা কর্মীদের বাড়িতে গিয়ে হয়রানি করছে। নেতিবাচক বিবৃতি ছড়াচ্ছে। যা মানুষকে উস্কে দিচ্ছে। আমাদের কাছে খবর আছে, সন্দেশখালিতেও তাই ঘটেছে'।