Narendranath Chakraborty: বিতর্কিত মন্তব্য করা পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর ওপর উপনির্বাচনের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের
Narendranath Chakraborty (Picture Credits: Video Scrrengrab)

কলকাতা, ৩০ মার্চ: রাজ্যের আসন্ন উপনির্বাচনে কোনওরকম প্রচারে অংশ নিতে পারবেন না পান্ডবেশ্বেরর তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী (Narendranath Chakraborty)। বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূল বিধায়কের ওপর এমন শাস্তিই দিল নির্বাচন কমিশন। আসানসোল পুরভোটের প্রচারে নরেন্দ্রনাথ চক্রবর্তী হুমকি দিয়ে বলেছিলেন, 'বিজেপিকে ভোট দিলে কোথায় থাকবেন আপনি...' নরেন্দ্রনাথের এই অডিওটি ভাইরাল হওয়ার পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এরপরই পান্ডবেশ্বরের তৃণমূল বিধায়কের প্রচারে কোপ পড়ল। কোনওরকম রোড শো, মিটিং, ইন্টারভিউ, rallies-এ থাকতে পারবেন না তিনি।

নির্বাচন বিধি ভঙ্গের দায়ে আজ, ৩০ মার্চ সকাল ১০টা থেকে ৬ এপ্রিল রাত ৮ পর্যন্ত নরেন্দ্রনাথের ওপর এই নিষধাজ্ঞা জারি থাকবে বলে কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। ২০২১ বিধানসভা ভোটে পান্ডবেশ্বর কেন্দ্রে বিজেপি-র জিতেন্দ্র তিওয়ারিকে ৩,৮০০ ভোটের ব্যবধানে জিতে বিধায়ক হন তৃণমূলের নরেন্দ্রনাথ চক্রবর্তী। আরও পড়ুন: তরতরিয়ে চড়ছে পারদ, এপ্রিলেই ৪০ ডিগ্রি ছোঁবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা

দেখুন নির্দেশিকা

আগামী ১২এপ্রিল আসানসোল লোকসভায় উপনির্বাচন। আসানসোল লোকসভার মধ্যেই আছে নরেন্দ্রনাথের বিধানসভা কেন্দ্র পান্ডবেশ্বর। বাবুল সুপ্রিয় পদত্যাগ আসানসোলে উপনির্বাচন হচ্ছে। তৃণমূল এখানে প্রার্থী করেছে শত্রুঘ্ন সিনহা-কে। অন্যদিকে, বিজেপি-র প্রার্থী বিধায়িকা অগ্নিমিত্রা পল। এক সময় বামেদের দুর্গ আসানসোলে এবার সিপিএম প্রার্থী হয়েছেন পার্থ মুখোপাধ্যায়।

আসানসোল লোকসভার পাশাপাশি সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে ফাঁকা হয়ে যাওয়া বালিগঞ্জ বিধানসভায় উপনির্বাচন হবে। এই দুই কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর কঠোর নিরাপত্তায় ভোট হবে। এই কারণে ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।