West Bengal: কোভিড পজিটিভের রিপোর্ট পকেটে নিয়ে দিল্লি থেকে কলকাতায় যুবক, দমদম বিমানবন্দরে চাঞ্চল্য
কলকাতা বিমানবন্দর t (Photo Credits: Twitter|@aaikolairport)

কলকাতা, ১৬ জুলাই: কোভিড পজিটিভের (covid-19 positive) রিপোর্ট পকেটে নিয়ে দিল্লি থেকে বিমানে চড়ে কলকাতায় এলেন করোনা আক্রান্ত। জানা গিয়েছে, বিমানটি গুয়াহাটি ভায়া হয়েই দমদমের সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। অভিযোগ, আক্রান্ত ব্যক্তি বিমানের মধ্যে সহযাত্রীদের বিরক্ত করছিলেন। সবার কাছে বার বার কোভিড টেস্টের রিপোর্ট দেখতে চাইছিলেন। উদাহরণ স্বরূপ নিজের সংক্রমণের রিপোর্টও দেখাচ্ছিলেন। সংক্রামিতর সঙ্গে বিমানে যাত্রা করছেন, এই ভেবে ততক্ষণে ভয়ে কাঁটা হয়ে গিয়েছেন সহযাত্রীরা। সবাই চাইছেন নিস্তার পেতে। তাই কলকাতায় অবতরণের সঙ্গে সঙ্গেই সহযাত্রীদের সম্মিলিত আবেদনের ভিত্তিতে আক্রান্ত ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তবে পকেটে পজিটিভ রিপোর্ট থাকলেও কোয়ারেন্টাইনে যেতে নারাজ ছিলেন ওই ব্যক্তি। আরও পড়ুন-Sourav Ganguly In Home Quarantine: দাদা স্নেহাশিস গাঙ্গুলি করোনা পজিটিভ, সপরিবারে হোম কোয়ারেন্টাইনে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

জানা গিয়েছে, সংক্রামিত ব্যক্তির বাড়ি উত্তর ২৪ পরগনায়। ইন্ডিয়া ডট কমের রিপোর্ট অনুসারে, এই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েও বেশ কেতার সঙ্গে বিমানে যাত্রা করেছেন। তিনি যে মারণ রোগ সঙ্গে নিয়ে বিমানে চড়ে বিরাট ভুল করেছেন, তা তা মানতেই চাননি। সে যাইহোক, একজন কোভিড পজিটিভ রোগী কীকরে বিমানে চড়ে দিল্লি থেকে কলকাতায় চলে এল, তানিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ সংক্রামিত শুধু নিজেকেই নয়, সহযাত্রী, কেবিন ক্রু, বিমানবন্দরের কর্মীদের প্রায় প্রত্যেককেই বিপদে ফেলে দিলেন। এবার তাঁর সংযোগে আসা সবাইকেই যেতে হবে কোয়ারেন্টাইনে।

এদিকে সপ্তাহ দুয়েক আগেই কলকাতা বিমানবন্দরের তরফে এক স্পষ্ট বিবৃতিতে জানানো হয়েছিল যে, বিমানে আগত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা থেকে শুরু করে কোয়ারেন্টাইন করার যাবতীয় দায়ভার রাজ্য সরকারে। এখানে বিমানবন্দর কর্তৃপক্ষের করণীয় কিছু নেই। মূলত এর আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছিলেন, কলকাতায় আসা আন্তর্জাতিক ও আন্তঃর্দেশীয় বিমানের যাত্রীদের কোনওরকম স্বাস্থ্য পরীক্ষা না করেই ছেড়ে দেওয়া হচ্ছে। এনিয়ে কলকাতা বিমানবন্দরের প্রতি ক্ষোভও প্রকাশ করেন তিনি। তারপরেই বিমানবন্দরের তরফে এই বিবৃতি দেওয়া হয়।