Dilip Ghosh: ‘এমন রাজনীতি করুন যাতে জেলে যেতে হয়’, ‘চায়ে পে চর্চা’য় দলীয় কর্মীদের নয়া দাওয়াই দিলীপ ঘোষের
দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Photo Credit: ANI Twitter)

কলকাতা, ৩০ জানুয়ারি: একদিন আগেই শাহিন বাগে ও পার্কসার্কাসের প্রতিবাদীদের মৃত্যু কামনা করেছিলেন। এবার দলীয় কর্মীদের উৎসাহ দিতে জেলে যাওয়ার নিদান দিলেন বিজেপির রাজ্য সভাপতি। বৃহস্পতিবার সাতসকালে বারাকপুরের গান্ধীঘাটে ‘চায়ে পে চর্চা’য় যোগ দিয়ে এমনই মন্তব্য করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “এমন রাজনীতি করুন, যাতে জেলে যেতে হয়।” এর আগে দিলীপ ঘোষের (Dilip Ghosh) মুখে এমনও মন্তব্যও শোনা গিয়েছিল, “আমরা ভদ্রলোকের রাজনীতি করতে আসিনি।” আর এবার দলের কর্মীদের পরামর্শ দিলেন, জেলে যাওয়ার রাজনীতি করতে। অর্থাৎ সর্বদাই তিনি বুঝিয়ে দেন, তাঁর রাজনীতিটা একটু আলাদাই। যেখানে প্রাধান্য পায় কুকথা, অপপ্রচার, বিতর্ক। আর তাকে হাতিয়ার করেই ভোট রাজনীতিতে বাজিমাত করতে চান বিজেপি রাজ্য সভাপতি।

এদিন দিলীপবাবু বলেন, “রাজনীতি ঠান্ডা হলে, তা বিশেষ কাজের হয় না। এমন কিছু করুন, যাতে জেলে যেতে পারেন। প্রশাসন যদি আপনাদের বিরুদ্ধে মামলা না করে, জেলে না ঢোকায়, তাহলে এমন কিছু করুন, যাতে জেলে যেতে পারেন। জেলে না গেলে বড় নেতা হওয়া যায় না। এই যে আমরা আন্দোলন করছি, মার খাচ্ছি, জেলে যাচ্ছি – এটাই আমাদের সাফল্য। আপনারাও এরকম কাজ করুন।” তিনি আরও বলেন, “এখনও যাঁরা বিজেপিকে সমর্থন করছেন না, তাঁরা বসে থাকুন। ২০২১ সালে আমরা ক্ষমতায় এলে, তখন সমর্থন দেবেন। “গুলি করে মারব” মন্তব্যের পর দেশজুড়ে নিন্দিত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের অন্দরেও তাঁকে ক্ষোভের মুখে পড়তে হয়। তাঁর বিরুদ্ধে তোপ দাগেন দলেরই সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তবে সতীর্থ নেতার বক্তব্যে যে তিনি একেবারেই গায়ে মাখেননি আজকের মন্তব্য তেমনটাই প্রমাণ করে। আরও পড়ুন-Partha Chatterjee: ‘দিলীপ ঘোষের বদলে জন্তু জানোয়ারও বিজেপির সভাপতি হতে পারত’, তোপ দাগলেন পার্থবাবু

ভোটের আগে জনসংযোগ বৃদ্ধির কাজ শুরু করেছে বিজেপি। এদিন সেই কাজেই বারাকপুরের মঙ্গল পাণ্ডে ঘাটে প্রাতঃভ্রমণে যান। সঙ্গী ছিলেন সাংসদ অর্জুন সিং। সেখানেই ফের বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন বিজেপির রাজ্য সভাপতি।