Kolkata: কফিনবন্দি হয়ে আজ বাড়ি ফিরছেন লাদাখে বাস দুর্ঘটনায় মৃত সেনা জওয়ান বাপ্পাদিত্য খুটিয়া
Last respects paid to Lance Naik Bappaditya Khutia (Photo: ANI)

কলকাতা, ২৯ মে: আজ বাড়ি ফিরছে লাদাখে বাস দুর্ঘটনায় (Ladakh Bus Accident) মৃত্যু হওয়া ভারতীয় সেনার জওয়ান বাপ্পাদিত্য খুটিয়ার দেহ (Lance Naik Bappaditya Khutia)। শেষকৃত্যের জন্য তাঁর মৃতদেহ পশ্চিম মেদিনীপুরের খড়রপুরের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। লাদাখের তুরতুকে শিয়ক নদীতে সেনার বাস পড়ে প্রাণ হারিয়েছেন তিনি। বাপ্পাদিত্য খুটিয়ার সঙ্গে প্রাণ হারিয়েছেন তাঁর ৬ সহকর্মীও। বীর সন্তানের মৃত্যুতে শোকে ভাসছে জওয়ানের পরিবার। নিথর দেহের অপেক্ষায় গ্রামের বাসিন্দারা।

২০০৯ সালে সেনাবাহিনীতে যোগ দেন খড়গপুরের বাসিন্দা বাপ্পাদিত্য। বাড়িতে মা, বাবা, স্ত্রী ও ১১ মাসের কন্যাসন্তান রয়েছে তাঁর। গত এপ্রিলে বাড়িতে এসেছিলেন বাপ্পাদিত্য, ডিসেম্বরে আবারও বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন। তবে আর আগের মতো করে বাড়ি ফেরা হল না বাপ্পাদিত্যর। আরও পড়ুন: Bandhan Express Train Service Resumes: ২ বছর পর আজ থেকে চালু হল কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস

শুক্রবার লাদাখের (Ladakh) তুরতুকে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি রাস্তা থেকে শিয়ক নদীতে পড়ে যায় সেনাবাহিনীর একটি বাস। ওই বাসে সওয়ার ছিলেন ২৬ জন জওয়ান। তাঁদের মধ্যে প্রাণ হারিয়েছেন সাতজন। তাঁদের মধ্যে রয়েছেন বাংলার এই বীর সন্তান। বাকিরা হলে সুবেদার শিন্দে, বিজয় রাও সারজেরাও, গুরুদয়াল শাহু, মহম্মদ সইজল টি, সন্দীপ পাল, যাদব প্রশান্ত শিবাজি এবং রামানুজ কুমার।