Bandhan Express Train Service Resumes: ২ বছর পর আজ থেকে চালু হল কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস
Bandhan Express (Photo: Twitter)

কলকাতা, ২৯ মে: কোভিডের কারণে ২ বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আজ থেকে আবারও শুরু হল ভারত ও বাংলাদেশের মধ্যে যাত্রীবাহী ট্রেন পরিষেবা (Indo-Bangladesh Passenger Train Services)। ২ বছর পর ফের চালু হল কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস (Kolkata-Khulna Bandhan Express)। আজ সকাল ৭টা ১০ মিনিটে কলকাতা স্টেশন থেকে রওনা দিল ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী এই ট্রেনটি। ট্রেনটি কলকাতা থেকে বাংলাদেশের খুলনা যায়। আবার খুলনা থেকে কলকাতা ফেরে। আগামীকাল চালু হবে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস (Maitri Express)।

এছাড়াও ১ জুন থেকে চালু হবে নতুন ট্রেন নিউ জলপাইগুড়ি-ঢাকা মিতালি এক্সপ্রেস (Mitali Express)। ওইদিন নিউ জলপাইগুড়ি স্টেশনে ট্রেন যাত্রার সূচনা করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং বাংলাদেশের রেলমন্ত্রী মহম্মদ নুরুল ইসলাম সুজন। আরও পড়ুন: 'All That Breathes' Bags Award At Cannes: বিশ্বমঞ্চে বাঙালির স্বীকৃতি, কান ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কার জিতল শৌনক সেনের 'অল দ্যাট ব্রিদস'

বন্ধন এক্সপ্রেসের প্রথম দিনের যাত্রী সংখ্যা খুব একটা বেশি ছিল না। পূর্ব রেলের আধিকারিক এইচএন গঙ্গোপাধ্যায় বলেন, বাংলাদেশ থেকে যাত্রীরা আসেন মূলত পর্যটন, চিকিৎসা এবং কেনাকাটার উদ্দেশ্যে। প্রথম দিনে বন্ধন এক্সপ্রেসে মাত্র ১৯ জন যাত্রী ছিলেন।