Cyclone Jawad: গভীর নিম্নচাপে পরিণত জাওয়াদ, ভারী বৃষ্টির পূর্বাভাস বঙ্গে
Digha Sea Beach (Photo: ANI)

কলকাতা, ৫ ডিসেম্বর: শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে (Deep Depression) পরিণত হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ (Cyclone Jawad)। রবিবার তা আরও শক্তিক্ষয় করে নিম্নচাপে পরিণত হয়ে ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসছে। আবহাওয়া দফতর জানিয়েছে, জাওয়াদ বর্তমানে বর্তমানে বিশাখাপত্তনম থেকে ১৮০, গোপালপুর থেকে ২০০, পুরী থেকে ২৭০ ও পারাদ্বীপ থেকে ৩৬০ কিলোমিটার দূরে অবস্থান করছে। রবিবার দুপুরেই নিম্নচাপ হয়ে এটি পুরীতে ঢুকবে। তার পরে ধীরে ধীরে এগোবে বাংলার উপকূলের জেলাগুলির দিকে।

আর এই নিম্নচাপের কারণে আগামী ১২ ঘণ্টায় বাংলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। আজ সকাল থেকেই আকাশের মুখভার। কলকাতা, হুগলি, হাওড়া-সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় সকালে ঝিরিঝিরি বৃষ্টিও শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। আগামীকাল সোমবারও বৃষ্টি হবে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। আরও পড়ুন: Mamata Banerjee To Visit Nepal: একদিনের সফরে নেপাল যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। জাওয়াদের কারণে দিঘায় সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।