Mamata Banerjee To Visit Nepal: একদিনের সফরে নেপাল যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee. (Photo Credits: Twitter)

কলকাতা, ৫ ডিসেম্বর: একদিনের সফরে নেপাল (Nepal) যেতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রাথমিকভাবে কাঠমান্ডুতে একটি সমাবেশে ভাষণ দেওয়ার আমন্ত্রণ পেয়েছেন। সেই সমাবশে যোগ দিতেই তিনি যাবেন। তবে, কেন্দ্রীয় সরকারের অনুমোদন আসলেই তিনি এই সফরে যাবেন। এর আগে কেন্দ্র তাঁর রোম সফরের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল। ১১ ডিসেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে একটি সমাবেশে ভাষণ দেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী কাঠমান্ডু যেতে আগ্রহী এবং অনুষ্ঠানের আয়োজকদের সেটা জানিয়েও দিয়েছেন। তবে কেন্দ্রের কাছ থেকে ছাড়পত্র পেতে হবে। মুখ্যমন্ত্রীর সফরের অনুমোদন চেয়ে রাজ্য সরকার চিঠি দিচ্ছে কেন্দ্রীয় সরকারকে।

নবান্ন সূত্রে আরও জানা গিয়েছে যে কাঠমাণ্ডু থেকে সরাসরি দলীয় কর্মসূচিতে যোগ দিতে গোয়া যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়াতে তাঁর দু'দিন থাকার সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়া থেকে ফেরার সময় মুখ্যমন্ত্রী শিলং যাবেন। ফিরে এসে তারপর জঙ্গলমহলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ডিসেম্বরে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, নদিয়া সহ বিভিন্ন জেলায় কয়েকটি প্রশাসনিক বৈঠকও রয়েছে। আরও পড়ুন: Indian Navy Day: ভারতীয় নৌসেনা দিবসে শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

সম্প্রতি, দিল্লি ও মুম্বই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার পাশাপাশি তিনি বিরোধী দলের একাধিক নেতার সঙ্গেও দেখা করেছেন।