COVID-19 Cases in West Bengal: রাজ্যে একধাক্কায় বাড়ল করোনার প্রকোপ; গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮৯ জন
করোনা ভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৩ ফেব্রুয়ারি: মুম্বই, কর্ণাটকের পাশাপাশি রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য দপ্তরের শেষ বুলেটিন অনুযায়ী, একদিনে এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৯ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৪৮ জন। আক্রান্তদের মধ্যে ৬৩ জন কলকাতার বাসিন্দার। উত্তর ২৪ পরগনার বাসিন্দার ৫৯ জন দৈনিক সংক্রমিতের হদিশ মিলেছে। তবে এই সময়ের পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ দিনাজপুরে কোনও আক্রান্তের হদিশ মেলেনি। এদিকে এদিন বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৪ হাজার ৯৯ জন।

এখনও পর্যন্ত কোভিডমুক্ত হয়েছেন ৫ লক্ষ ৬০ হাজার ৪৪৭ জন। এঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৮ জন। যা দৈনিক সংক্রমিতের চেয়ে অনেকটাই বেশি। ফলে অ্যাকটিভ রোগীর সংখ্যা অনেকটাই কমেছে। স্বাস্থ্যদপ্তরের তথ্য বলছে, মঙ্গলবার পর্যন্ত এ রাজ্যে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৯৯ জন। আরও পড়ুন, রুজিরাকে জিজ্ঞাসাবাদ শেষ, অভিষেক ব্যানার্জির বাড়ি থেকে বেরলো সিবিআই

করোনা দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে জানায় বিশেষজ্ঞরা। গত পাঁচ মাস ধরে অনেকটা কমেছিল করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষত এখন যে রাজ্যে সংক্রমণ নতুন করে শুরু হচ্ছে সেখানেও কিন্তু একেবারে কমে গিয়েছিল করোনা সংক্রমণ। বিশেষতঃ মহারাষ্ট্র, কর্ণাটকের মতো জায়গাতেও করোনা আক্রান্তের সংখ্যা অবিশ্বাস্য হারে কমেছিল। মহারাষ্ট্র এবং দেশের পাঁচটি রাজ্যে ফের করোনা ভাইরাসের প্রাবল্য শুরু হয়েছে।