Coronavirus Lockdown: লকডাউন না মেনে বাইরে বেরিয়েছিলেন, আদালতের শাস্তি মেনে রাস্তায় সচেতনতার কাজে যুবক
আদালতের নির্দেশে রাস্তায় নেমে সচেতনতার কাজে যুবক (Photo: Facebook)

কলকাতা, ১৬ এপ্রিল: লকডাউন না মেনে গাড়ি নিয়ে বেরিয়েছিলেন, তার যে এমন শান্তি পাবেন তা ভাবেননি এক যুবক। শাস্তি মানে যে কারণে তাঁকে পুলিশ গ্রেপ্তার করছিল ঠিক সেটাই এবার দেখাশোনা করতে হবে ওই যুবককে। মানে এখন থেকে ওই যুবক পুলিশের সঙ্গে লকডাউন (Coronavirus Lockdown) ঠিকমতো পালন হচ্ছে কি না তা দেখবেন। আলিপুর আদালত (Alipore court) লকডাউনের নিয়মভঙ্গকারী ওই যুবককে এই নজিরবিহীন নির্দেশই দিয়েছে। আদালতের নির্দেশ মেনে ওই যুবক পুলিশের সঙ্গে মিলে রাস্তায় নেমে পড়েছেন লকডাউনের নিয়মভঙ্গকারীদের সচেতন করতে।

জানা গেছে, ১১ এপ্রিল কড়োয়া থানা এলাকার বাসিন্দা ওই যুবক লকডাউনের মধ্যেই বাইক নিয়ে বেরিয়েছিলেন। চারু মার্কেট থানার পুলিশ তাঁকে আটকায়। সেই সময় প্রথমে পুলিশের সঙ্গে বচসা বাধে, পরে পুলিশ কর্মীদের মারধর করে বলে অভিযোগ। সেই অপরাধে তাকে গ্রেপ্তার করে আলিপুর আদালতে পেশ করা হয়। বিচারক তাকে জেল হেপাজত বা জরিমানার নির্দেশ দেননি। বিচারক তাঁকে পুলিশের সঙ্গে মিলে লকডাউন সামলাতে নির্দেশ দেন। আরও পড়ুন: Rahul Gandhi On Coronavirus Outbreak: লকডাউন সমাধান নয়, আরও বেশি বেশি পরীক্ষা করাক সরকার: রাহুল গান্ধি

যুবক জানিয়েছেন, তিনি নিজের ভুল বুঝতে পেরেছেন। তিনি বলেন, "আমাদের প্রত্যেকের উচিত লকডাউন মেনে চলা। সক্রমণ এড়াতে লকডাউন জরুরি। নিয়ম ভাঙলে তো শাস্তি পেতেই হবে।"