Rahul Gandhi On Coronavirus Outbreak: লকডাউন সমাধান নয়, আরও বেশি বেশি পরীক্ষা করাক সরকার: রাহুল গান্ধি
রাহুল গান্ধি (Photo Credits: INC India)

নতুন দিল্লি, ১৬ এপ্রিল: "লকডাউন করোনাভাইরাসের (Coronavirus) সমাধান নয়। এটা শুধু ওই রোগকে থামানোর বোতাম।" দিল্লিতে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সাংবাদিক বৈঠকে এ কথা বললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি (Rahul Gandhi)। তিনি বলেন, 'COVID-19-এর সমাধান লকডাউন নয়। এটা একটা পজ বাটনের মতো। আমরা যখন লকডাউন থেকে বেরিয়ে আসব, তখন এই ভাইরাস আবার তার কাজ করা শুরু করবে।" কংগ্রেস সংসদের দাবি, সব রিসোর্সের সঠিক ব্যবহারের মাধ্যমে তা রাজ্যগুলির কাছে পৌঁছে দিতে হবে। করোনাভাইরাসকে পরাস্ত করতে সরকারকে অবশ্যই পরীক্ষা-নিরীক্ষা (Test) চালিয়ে যেতে হবে।

রাহুল বলেন, "করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে আমাদের পুরো দল রাজ্যগুলিতে জেলাস্তরে কাজ করছে। জেলাস্তরে সবকিছু ঠিকঠাক কাজ করায়, কেরালার ওয়ানাডে সাফল্য মিলেছে।" করোনভাইরাস সঙ্কট মোকাবিলায় মোদি সরকারের কাজে সন্তুষ্ট কি না তা জানতে চাইলে রাহুল বলেন, "কেন্দ্রীয় সরকার কেবল ভাইরাসের খোঁজ চালাচ্ছে এবং এর আগে যাওয়ার চেষ্টা করছে না। রোগের গতিবিধি কোথায় তা বোঝার জন্য আমরা যে পরীক্ষাগুলি করছি তা যথেষ্ট নয়। আপনাকে র্যানডম পরীক্ষা করতে হবে। সরকারকে আমার পরামর্শ হল যতা পারা যায় পরীক্ষা হোক, রাজ্যগুলিকেও সহায়তা করা হোক।" আরও পড়ুন: UP Prisoners Donate: করোনা যুদ্ধে যোগীর রাজ্যের জেলবন্দিদের অবদান, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে গেল ২.৩ লক্ষ টাকা

তিনি বলেছিলেন ভাইরাসের থেকে সুরক্ষা পেতে গিয়ে দেশের অর্থনীতি সম্পূর্ণ রূপে ধ্বংস করে দেওয়া উচিত না বলে মন্তব্য করেছেন রাহুল। একে সরকার যেন সমালোচনা হিসেবে না-নেন, তাও বলেন রাহুল। খাদ্যসংকটের কথা উল্লেখ করে রাহুল বলেন, "সরকারের উচিত খাবারের স্টক খোলা রেখে গরিবদের মধ্যে বিলিয়ে দেওয়া।"