Coronavirus Positive in Kolkata: কলকাতায় করোনায় আক্রান্ত ১, বেলেঘাটা আইডিতে চিকিৎসারত
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ১৭ মার্চ: কলকাতাতে করোনা ভাইরাসে আক্রান্ত ১। এই প্রথম কলকাতা তথা পশ্চিমবঙ্গ থেকে করোনায় আক্রান্ত হল। ১৮ বছর বয়সী আক্রান্ত ছেলেটি লন্ডন ভ্রমণ করে এসেছিলেন। তাঁর বাবা, মা ও গাড়ির ড্রাইভারকেও কোয়ারেন্টাইন করা হয়েছে। ইতিমধ্যেই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

জানা গেছে, গত ১৫ মার্চ ওই যুবক ইংল্যান্ড থেকে ফিরেছিলেন। এরপরই জানা যায়, ওই ব্যক্তি ইংল্যান্ডে একটি পার্টিতে যোগ দিয়েছিলেন। সেই পার্টিতে থাকা ৪ জনের শরীরে মেলে করোনাভাইরাস। যদিও ভারতে ফেরার পর ওই যুবকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মতো কোনও উপসর্গ ছিল না। কিন্তু শুধুমাত্র ইংল্যান্ড থেকে ফেরার কারণেই তাঁকে সোমবার বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সেখান থেকে তাঁর নমুনা সংগ্রহ করেই পাঠানো হয়েছিল বেলেঘাটা আইডিতে। আরও পড়ুন, 'গোমূত্র খেয়েছি, প্রয়োজনে আবার খাব' মন্তব্য দিলীপ ঘোষের, বিঁধলেন মানস ভুইঞা

এরপরই ইংল্যান্ড থেকে আসার পর ওই যুবক যাঁর যাঁর সংস্পর্শে গিয়েছেন, তাঁদের মধ্যে বিশেষত তাঁর মা-বাবা ও গাড়ির ড্রাইভারকে তড়িঘড়ি আনা হচ্ছে বেলেঘাটা আইডি'তে। শুধু তাই নয়, তাঁদেরও কোয়ারেন্টাইনে রাখা হবে। কলকাতায় করোনাভাইরাসে আক্রান্তের খব শুনে আতঙ্কে রাজ্যবাসী।