Coronavirus In Kolkata: 'রেড স্টার জোন' হাওড়া-কলকাতা, করোনা মোকাবিলায় আরও কঠোর মুখ্যমন্ত্রী
করোনাভাইরাস Representational image | (Photo Credits: PTI)

কলকাতা, ১৮ এপ্রিল: করোনা সংক্রমণে হাওড়াকে 'অত্যন্ত স্পর্শকাতর' বলে এলাকাবাসীকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। কলকাতা এবং হাওড়া এইমুহূর্তে বিপজ্জনক অবস্থায় রয়েছে। প্রশাসন এই দুই শহরকে 'রেড স্টার জোন' হিসেবে বিবেচনা করে কঠোর লকডাউন করা হয়। তবে রেহাই পেয়েছে সল্টলেক। সেখানে নতুন করে কোনও পজিটিভ কেস না আসায় সিল করা হয়নি। তবে সল্টলেক না থাকলেও উত্তর ও মধ্য কলকাতার অনেকগুলি ওয়ার্ড করোনার দাপটে স্তব্ধ।

হাওড়া সদর, সালকিয়া, মালিপাঁচঘড়া, হাওড়া ময়দান, মল্লিকফটক, সন্ধ্যাবাজার, ফোরশোর রোড ইত্যাদি এলাকা লকডাউন। উত্তর কলকাতায় দক্ষিণ দমদম পৌরসভার নাগেরবাজার অঞ্চল পুরোপুরি ব্যারিকেড হয়েছে। বন্ধ সমস্ত দোকানবাজার। বাসিন্দাদের পুলিশ সদস্যরা জানিয়েছে যে রাজ্য সরকার তাদের সমস্ত প্রয়োজনীয় জিনিস সরবরাহ করবে। একেবারে প্রয়োজনীয় না হলে স্থানীয়দের বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হবে না, বাইরের লোকদের এই এলাকায় ঢুকতে দেওয়া হবে না। আরও পড়ুন, মুম্বইয়ে ২০ জন নৌসেনা কর্মীর শরীরে মিলল করোনাভাইরাস, সকলকে পাঠানো হলো কোয়ারান্টিনে

পাইকারি মাছের বাজারও আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। পাতিপুকুর মাছের বাজার বন্ধ ছিল। ফিশ স্টল মালিকরা জানান, বাজার সকলে ভিড় করছে; তারা নিশ্চিত ছিলেন না যে তারা সারা বিশ্ব জুড়ে দ্রুত ছড়িয়ে পড়া অসুস্থতার বিস্তারকে নিয়ন্ত্রণ করতে সামাজিক দূরত্বের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারবেন কিনা। সংলগ্ন হাওড়া শহরও পুলিশের তদন্তের আওতায় রয়েছে। কেন্দ্রটি জেলাটিকে হটস্পট হিসাবে চিহ্নিত করেছে। অন্যদিকে পূর্ব মেদিনীপুরের অবস্থাও ভালো নয়।