Coronavirus In West Bengal: রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২৭৭ জন, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের
প্লাজমা দিলেন করোনাজয়ী মনামী বিশ্বাস (Photo: Facebook)

কলকাতা, ২৯ মে: রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত ২৭৭ জন। ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় ৭ জনের মৃত্যু। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রমিত ৪ হাজার ৮১৩। ফলে বাংলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩০ জন। করোনা আক্রান্ত, কিন্তু অন্য রোগে মৃত ৭২। রাজ্যে সুস্থ হয়েছেন আরও ১০৭ জন। আজ রাজ্য স্বাস্থ্য দপ্তরের (Health Department) বুলেটিনে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে।

করোনা সংক্রমণের মধ্যে আশার আলো। উলুবেড়িয়ার সঞ্জীবন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১০১ জন। দিন কয়েক আগে ৩৬ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফেরেন। আরও পড়ুন: Mamata Banerjee: ১ জুন থেকে খুলছে মন্দির, মসজিদ-সহ সমস্ত ধর্মস্থান, ৮ জুন থেকে পুরোপুরি খুলবে সরকারি, বেসরকারি অফিস; বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিকে ৮ জুন থেকে খুলছে সমস্ত সরকারি, বেসরকারি অফিস। ১ জুন থেকে খুলবে জুটমিল, চায়ের দোকানও। ১ জুন থেকেই খুলছে মন্দির, মসজিদ, গুরুদ্বার। নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বেসরকারি বাস পরিষেবা নিয়েও নির্দিষ্ট নিয়ম বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী। বাসে যে কটা আসন, সেই কজন যাত্রী নিয়েই চলতে হবে। কেউ দাঁড়িয়ে যাতায়াত করতে পারবে না বাসে। চালক, কনডাক্টরদের মাস্ক, গ্লাভস ব্য়বহার করতে হবে। লোকাল ট্রেনের আসনে ৩ জনের বেশি যাত্রী না বসার পরামর্শ। মুখ্যমন্ত্রী বলেন, "১০ জনের বেশি মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। মন্দির স্যানিটাইজ করতে হবে। ধর্মস্থানগুলিতে স্যানিটাইজার রাখতে হবে। তবে বড় কোনও উৎসব করা যাবে না।"