Coronavirus In West Bengal: কলকাতায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ পুলিশকর্মী
(Photo Credits: PTI)

কলকাতা, ১৩ মে: কলকাতায় করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত আরও ২ পুলিশকর্মী (Kolkata Police)। তাঁদের মধ্যে একজন আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের ফাঁড়িতে কর্মরত। বরানগরের বাসিন্দা আক্রান্ত পুলিশ কনস্টেবলকে বাইপাস লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে তিলজলা থানার এক পুলিশকর্মীর শরীরেও সংক্রমণ। তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজ্যে এই মূহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,১৭৩ জন, যাদের মধ্যে ১,৩৬৩ এখনও চিকিৎসাধীন রয়েছে। কোয়ারান্টিন সেন্টার থেকে ছাড়া পেয়েছেন ২১,০২২ জন। রাজ্যে হোম কোয়ারান্টিনে আছেন ২৪,২৯৬ জন। রাজ্যে ৫২, ৬২২ জনের করোনা টেস্ট হয়েছে এখনও পর্যন্ত। সোমবার মোট টেস্ট হয়েছে প্রায় ৫০০০ জনের। করোনা আক্রান্ত হয়ে যারা ভর্তি হয়েছিলেন, মোট আক্রান্তের ২৮ শতাংশ ছাড়া পেয়েছেন ইতিমধ্যেই। মঙ্গলবার নবান্নে (Nabanna) এই তথ্যই দিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জি (Alapan Bandyopadhyay)। আরও পড়ুন: Internet Disruption In West Bengal: ভুয়ো খবরের জেরে গোলমাল, হুগলির ১১টি থানা এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

অন্যদিকে, এদিন নবান্নে করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে উচ্চবাচ্য করছেন না মমতা। এনিয়ে কিছুদিন এগেই সরগরম হয়ে উঠেছিল রাজনীতির মঞ্চ। সেই অভিযোগ নস্যাৎ করে মমতা ব্যানার্জি এদিন সাংবাদিক বৈঠকে বলেন, “ইতিমধ্যেই ৯টি ট্রেন পশ্চিমবঙ্গে আসার কথা রয়েছে। ১টি আজই আসছে। আরও ১০০টি ট্রেনকে আমরা রাজ্যে আসার অনুমতি দিয়েছি। তবে সমস্ত কিছুই ধাপে ধাপে করতে হবে। কারণ যারা ফিরছেন তাদের সকলের স্বাস্থ্যপরীক্ষা করানো হচ্ছে এবং তাদেরকে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই প্রায় ১ লাখ মানুষ রাজ্যে ফিরেছেন। তাই তাড়াহুড়ো না করে বাকি রাজ্যে থাকা মানুষদেরও আমরা ধীরে ধীরে ফিরিয়ে আনব।“ পরিকল্পনা ছাড়া লকডাউনের সিদ্ধান্ত নেওয়ার জেরে এমন সমস্যা তৈরি হয়েছে বলে দাবি করেন মমতা।