Coronavirus Cases In West Bengal: রাজ্যে সুস্থ হয়ে উঠলেন প্রায় হাজার জন, মোট আক্রান্তের সংখ্যা ২,৯৬১
(Photo Credits: PTI)

কলকাতা, ১৯ মে: রাজ্যে করোনাভাইরাসকে (Coronavirus) জয় করে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা প্রায় এক হাজার ছাড়িয়ে গেল। যদিও রাজ্যে করোনা সংক্রমণের ঘটনা অব্যহত।মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের কোভিড-১৯ মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ জন করোনা আক্রান্ত। মোট আক্রান্তের সংখ্যা, ২,৯৬১। এখনও পর্যন্ত রাজ্যে মোট ১,০৭৪ করোনা জয়ীর সংখ্যা বেড়ে হল। মোট সুস্থতার হার ৩৬.২৭ শতাংশ। বর্তমানে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১,৬৩৭।

এদিকে, রাজ্যের ২৩টি ল্যাবে আরও ৮৭১২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার ফলে এখনও পর্যন্ত ১০২২৮২ টি নমুনা পরীক্ষা করা হল। আর প্রত্যেক ১০ লক্ষ জনসংখ্য়া প্রতি পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে ১১৩৬। এখনও পর্যন্ত যে সংখ্যক পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২.৮৯ শতাংশ ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এসেছে। হু হু করে ছড়িয়ে পড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এরই মাঝে রাজ্যে চালু হয়ে গেল গাড়ি চলাচল। আরও পড়ুন, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৪ হাজার ৯৭০ জন, ভারতে করোনা আক্রান্ত লক্ষাধিক

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৯৭০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলতেই দেশে কোভিড-১৯ পজিটিভের সংখ্যা (COVID-19 cases) লাখ ছাড়িয়ে গেল। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে, ভারতে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ১ হাজার ১৩৯ জন। মৃতের সংখ্যা ৩ হাজার ১৬৩। গত ২৪ ঘণ্টায় ১৩৪ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন ৫৮ হাজার ৮০২ জন। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৩৯ হাজার ১৭৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪২ জন। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৫৮। ১১ হাজার ৭৬০ জন করোনা আক্রান্ত রয়েছেন তামিলনাড়ুতে।