Coronavirus Cases In India: গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৪ হাজার ৯৭০ জন, ভারতে করোনা আক্রান্ত লক্ষাধিক
ভারতে করোনাভাইরাস (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৯ মে: গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৯৭০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলতেই দেশে কোভিড-১৯ পজিটিভের সংখ্যা (COVID-19 cases) লাখ ছাড়িয়ে গেল। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে, ভারতে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ১ হাজার ১৩৯ জন। মৃতের সংখ্যা ৩ হাজার ১৬৩। গত ২৪ ঘণ্টায় ১৩৪ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন ৫৮ হাজার ৮০২ জন। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৩৯ হাজার ১৭৩ জন। গত ২৪ ঘণ্টায়  সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪২ জন। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৫৮। ১১ হাজার ৭৬০ জন করোনা আক্রান্ত রয়েছেন তামিলনাড়ুতে।

গুজরাটে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭৪৫। মৃতের সংখ্যাতেও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এতদিনে ১২৪৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। গুজরাটে মৃতের সংখ্যা ৬৯৪। করোনা ত্রস্ত মুম্বইতে পুলিশকর্মীদের অবস্থা সবথেকে খারাপ। আইন শৃঙ্খলা বজায় রাখতে তাঁদের সবসময় বাড়ির বাইরেই থাকতে হচ্ছে। চেয়েও গাইড লাইন মানা সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে পুলিশকর্মীদের  কাজের ভার কমাতে সেনা নামানোর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মঙ্গলবার সকালেই দেখা গেল ৫ কম্পানি সিআইএসএফ ও সিআরপিএফ চলে এসেছে মুম্বইতে। এবার নিরন্তর কাজ করে চলা পুলিশ কর্মীরা একটু বিশ্রামের সুযোগ পাবেন। আরও পড়ুন-Super Cyclone Amfan: মহামারীর মধ্যেই ঘূর্ণিঝড় আমফানের ভ্রূকুটি, ক্ষতির আশঙ্কায় মুহূর্ত গুনছে পশ্চিমবঙ্গ

এনিয়ে উদ্ধব ঠাকরে বলেন, “লকডাউনের মধ্যে টহল দিতে গিয়ে বেজায় ক্লান্ত পুলিশকর্মীরা। আমাদের জন্য লড়াই করতে গিয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। বেশ কয়েকজনের মৃত্যুও ঘটে গেছে। তাঁদেরও একটু বিশ্রামের প্রয়োজন রয়েছে। সেকারণেই কেন্দ্রে কাছে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য কর্মী চাইছি। যাতে করে অবিরাম পরিশ্রম করে চলা পুলিশকর্মীরা একটু বিরতি পায়। তবে আমরা যে সেনাবাহিনী চাইছি, এমনটাও নয়।” মহারাষ্ট্রে ইতিমধ্যেই ২৯১ জন পুলিশ কর্মী করোনাকে পরাজিত করে বেঁচে ফিরেছেন। তবে মারণ ভাইরাসের কবলে প্রাণ গিয়েছে ১১ পুলিশকর্মীর।