Coronavirus Cases in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৮১ জন, মৃত ৫৯
করোনা ভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৪ এপ্রিল: রাজ্যে আবারও বাড়ল করোনা সংক্রমণের (COVID19) সংখ্যা। অক্সিজেন ও বেড সঙ্কট নিয়ে ইতিমধ্যে হাহাকার শুরু হয়েছে রাজ্যেও। রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭,২৮,০৬১। মোট মৃত্যু সংখ্যা ১০ হাজার ৮৮৪। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের।

করোনা পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যে রাজ্যে জোড়া টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। আজ রাজ্য স্বাস্থ্য দফতর কড়া নির্দেশ দিয়ে জানিয়েছে, অক্সিজেন নিয়ে রাজ্যে যেন কালোবাজারি না হয়, তা ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। আজ স্বাস্থ্য দফতর বিবৃতি জানিয়ে বলে,'ডাক্তারের প্রেসক্রিপশন না দেখে মেডিক্যাল অক্সিজেন সিলিন্ডার যেন বিক্রি না হয়।' বাড়িতে করোনা রোগীর মৃত্যু হলে সার্টিফিকেট দেবেন ব্যক্তিগত চিকিৎসক, বলে নির্দেশ দেওয়া হয়। আরও পড়ুন, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিত ৩ লাখ ৪৬ হাজার ৭৮৬ জন, করোনায় ত্রস্ত দেশ

এদিকে দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ভয়াবহ। শুক্রবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩ লাখ ৪৬ হাজার ৭৮৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ২ হাজার ৬২৪ জন। গতকাল হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৩৮ জন। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৪৮১ জন। ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৬৭ হাজার ৯৯৭ জন। দেশে মোট করোনার বলি ১ লাখ ৮৯ হাজার ৫৪৪ জন। এই মুহূর্তে সংক্রামিত ২৫ লাখ ৫২ হাজার ৯৪০ জন। এখনও পর্যন্ত ১৩ কোটি ৮৩ লাখ ৭৯ হাজার ৮৩২ জন।