Coffee House To Open From Tomorrow: আগামীকাল থেকে খুলছে কলেজ স্ট্রিট কফি হাউস
ইন্ডিয়ান কফি হাউস (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১ জুলাই: আগামীকাল থেকে খুলছে কলেজ স্ট্রিট (College Street) কফি হাউস (Coffee House )। ২২ মার্চ থেকে বন্ধ ছিল কফি হাউ‌স। টানা ৩ মাসেরও বেশি দিন পর বাঙালির ঐতিহ্যবাহী এই আড্ডা জোন।‌ কর্তৃপক্ষ জানাচ্ছে, বেলা ১১টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত খোলা থাকবে কফি হাউস। কলেজ স্ট্রিটের পাশাপাশি যাদবপুর কফি হাউসও খোলা থাকবে আগামীকাল থেকেই।

বুধবার কলকাতা পৌরনিগমের কর্মীরা কফি হাউস স্যানিটাইজ করেন। কফি হাউস খুললেও মনতে হবে কয়েকটি নিয়ম। কফি হাউসের ফার্স্ট ফ্লোর ও ব্যালকনি মিলিয়ে টেবিলের সংখ্যা ছিল ২৫। একটি টেবিলে চার থেকে সর্বোচ্চ বারোটা চেয়ার রাখা হত। থার্মাল গানে তাপমাত্রা মেপে,‌ হ্যান্ড স্যানিটাইজর ব্যবহার করে গ্রাহকদের ঢুকতে দেওয়া হবে। একইসঙ্গে প্রতি সপ্তাহে স্যানিটাইজ করা হবে কফি হাউস। কফি হাউসের পরিচালক সংস্থা কফি ওয়ার্কার কো অপারেটিভ লিমিটেডের কর্নধার তপন পাহাড়ি বলেন, "আপাতত মাত্র ২৫টা টেবিল দিয়ে শুরু হচ্ছে পথ চলা। প্রতি টেবিলে চারটে করে চেয়ার দেওয়া হবে।" একই সঙ্গে ব্যালকনি এখন খোলা হচ্ছে না। আরও পড়ুন: Kolkata: বারুইপুর জেলের ১৫ জন বন্দী করোনাভাইরাসে আক্রান্ত

অন্য দিকে যাদবপুর কফিহাউসও খুলে যাচ্ছে বৃহস্পতিবার থেকে। সেখানে একুশটা টেবিলের বদলে আপাততন দশটা টেবিল রাখা হবে। আপাতত কফি, ডিমটোস্ট, ডিমসেদ্ধ পাওয়া যাবে অর্ডারে। বাকি সব মেনু আপাতত বন্ধ। তার কারণ কর্মী প্রয়োজনীয় সংখ্যাতে না থাকা। অনেকেই বিহার, উত্তরপ্রদেশে বাড়ি ফিরে গেছেন।