Mamata Banerjee: মাস্ক ছাড়াই হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মমতার, খতিয়ে দেখলেন করোনা মোকাবিলায় কতটা তৈরি রাজ্য
Image Source: Tweet/ANI

কলকাতা, ২৪ মার্চ: "আমি চাই রাজ্যের মানুষগুলো সুস্থ থাকুক !" যখন রাজ্যে করোনা আক্রান্তের (Coronavirus Outbreak) সংখ্যা ক্রমশ বাড়ছে। আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। তখন রাজ্যের মানুষের বাঁচাতে যেন 'ঢাল' হয়ে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। কিছুদিন আগেই এমন একটা মন্তব্য করেছিলেন তিনি। আর আজ অর্থাৎ মঙ্গলবার মুখে শুধু একটা সাদা রুমাল বেঁধে সটান হাজিরা দিলেন রাজ্যের বিভিন্ন হাসপাতালে (Govt Hospital)। খতিয়ে দেখলেন হাসপাতালগুলির পরিস্থিতি। যদিও পরে এমআর বাঙ্গুর হাসপাতালে যাওয়ার আগে মুখে মাস্ক পরেন তিনি।  আরও পড়ুন: No Minimum Balance Needed In Bank Accounts For 3 Months: করোনার প্রভাব, আগামী ৩ মাস ব্যাংকে মিনিমাম ব্যালেন্স না থাকলেও কাটবে না টাকা 

নবান্নে সাংবাদিক বৈঠক সেরেই কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে নিয়ে সোজা চলে যান আরজি কর মেডিক্যাল হাসপাতালে। এই হাসপাতাল দিয়ে শুরু করেন সারপ্রাইজ ভিজিট। কথা বললেন চিকিৎসকদের সঙ্গে। করোনা মোকাবিলায় কী কী জিনিসের অভাব রয়েছে সেটা খতিয়ে জানার চেষ্টা করেন। পাশাপাশি নিজেই চিকিৎসকদের হাতে তুলে দেন হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক। পাশাপাশি আশ্বস্ত করেন, চিকিৎসার প্রয়োজনীয় যা যা জিনিস খামতি রয়েছে। তা দ্রুত পৌঁছে যাবে হাসপাতালে। এরপর পৌঁছে যান মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেও একইভাবে সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। আর জি করের মতো এখানেও চিকিৎসকদের হাতে তুলে দেন হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক। এরপর পৌঁছে যান এনআরস মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেই হাসাপাতালে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি রয়েছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যে ব্যক্তির মৃত্যু হয়েছে তাঁর সহকর্মী । তাঁর শারীরিক পরিস্থিতিরও খোঁজ নেন তিনি। এরপর এনআরএস থেকে পৌঁছে যান মেডিক্যাল কলেজ হাসপাতালে। ডেপুটি সুপার এবং অন্যান্য চিকিৎসকরদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার সকালেই রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে নির্দেশিকা জারি করা হয়। নির্দেশিকায় জানানো হয়েছে, যে সমস্ত চিকিৎসক এবং নার্সরা করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত রয়েছেন, তাঁদেরকে হাসপাতালের কাছাকাছি কোনও হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হবে। এই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের উপরই ছেড়ে দিয়েছেন তিনি। হোটেল থেকে হাসপাতালে যাওয়া এবং ফের হোটেলে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও হাসপাতাল কর্তৃপক্ষকে করার নির্দেশ দেওয়া হয়েছে ওই নির্দেশিকায়।