CM Mamata Banerjee: 'আমরা পুতুলের মতো বসেছিলাম', কোভিড বৈঠক শেষে প্রধানমন্ত্রীকে তুলোধনা মমতা বন্দোপাধ্যায়ের
মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ২০ মে: আজ কোভিড বৈঠকে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ভার্চুয়ালি বৈঠক হয়। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর গা ছাড়াভাব নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। পাশাপাশি বৈঠকে তাঁকে কথা বলতে দেওয়া হয়নি বলে আরও ক্ষুব্ধ হয়ে যান মুখ্যমন্ত্রী। কোভিডের মত এত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর গা ছাড়াভাব অপ্রত্যাশিত বলে জানান।

বৈঠকে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ছিলেন বাংলার ৯ জেলার জেলাশাসক এবং মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব। সাংবাদিক বৈঠকে মমতা বন্দোপাধ্যায় বলেন, ”যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে মুখ্যমন্ত্রীদের সৌজন্য বিনিময় না করা। তাঁদের কথা বলতে না দেওয়া। তাহলে কেন মুখ্যমন্ত্রীদের ডাকলেন? ডেকে অপমান করলেন। আমরা পুতুলের মতো বসেছিলাম। আমি চাই, সব মুখ্যমন্ত্রীরা আমার মতো প্রতিবাদ করুক।” আরও পড়ুন, মাস্ক পরতে অস্বীকার করে তীব্র বাকবিতন্ডা, ভাইরাল চিকিৎসক

করোনার টিকা নিয়ে তীব্র ক্ষোভপ্রকাশ করেন তিনি। কেন্দ্রের কাছে ৩কোটি ভ্যাকসিন চেয়েছিলেন। এখনও তা পাচ্ছেন না বলে অভিযোগ করেন। এদিকে রাজ্যে হানা দিয়েছে 'ব্ল্যাক ফাঙ্গাস'। তার ওষুধ কেন্দ্র সরকারের নিয়ন্ত্রণে থাকে। সেই ওষুধও পাওয়া যাচ্ছে না, বলে দাবি করেন মমতা।। কেন্দ্রকে কটাক্ষ করে তিনি বলেন,"প্রধানমন্ত্রী নির্বাচনের আগে বলেছিলেন টিকা দেবেন। নির্বাচন মিটতেই তাঁরা মুখ লুকোচ্ছেন।" আরও বলেন, "গঙ্গায় করোনায় মৃতের লাশ ভাসিয়ে দেওয়া হচ্ছে। গঙ্গায় মানুষ পা দিতে ভয় পাচ্ছে।" বৈঠক শেষে ফের মোদির বিরুদ্ধে তোপ দেগে বলেন, ৩০ হাজার কোটি টাকা দিলেই, সকলে ভ্যাকসিন নিখরচায় পেত।