Mamata Banerjee: ফের ক্ষমতায় ফিরব, প্রধানমন্ত্রীকে ‘মিথ্যেবাদী’ তকমা দিয়ে আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook/Mamata Banerjee)

কলকাতা, ৮ ফেব্রুয়ারি: রবিবার হলদিয়া থেকে কিষাণনিধি প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কড়া আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বিধানসভায় বাজেট সংক্রান্ত ভাষণে তার পাল্টা জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে একপ্রকার মিথ্যাবাদী বলে তোপ দাগলেন তিনি। বললেন, “মোদি মিথ্যে কথা বলছেন। মিথ্যে বলা মোদির অভ্যাস হয়ে গিয়েছে। প্রতিদিন বলছে, কৃষকরা পাচ্ছে না।” প্রধানমন্ত্রীর অভিযোগ ছিল, কিষাণনিধি প্রকল্পের বাস্তবায়ন করছে না রাজ্যসরকার। ২৫ লক্ষ কৃষক নাকি অনলাইনে আবেদনও করেছেন কিষাণ নিধির জন্য। তারমধ্যে মাত্র ৬ হাজারের নামের লিস্ট করতে পেরেছে রাজ্য। কিন্তু কেন্দ্র তাদের টাকা দিতে পারছে না। কারণে ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস নেই। আরও পড়ুন-Mathura Shocker: নাবালক-সহ একই পরিবারের ৩ জনের রহস্যমৃত্যু, মথুরায় চাঞ্চল্য

এদিন তার জবাবে মুখ্যমন্ত্রী বলেন, “মানুষের কাজ করার জন্য চতুরতার প্রয়োজন হয় না। আজ ১৯ শিল্পের কথা ঘোষণা করব। বিনিয়োগ হবে ৭২,২০০ কোটি টাকা। ৩ লক্ষ ২৯ হাজার লোকের কর্মসংস্থান হবে। অন্যদিকে, দ্বিতীয় তৃণমূল সরকারের শেষ বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করতেও ছাড়েননি মমতা। কৃষকদের আড়াই লক্ষ আবেদন আমরা ভেরিফাই করে দিয়েছি। তুমি টাকা দিয়ে দাও। আমরা আর কী করতে পারি। এত নির্দয় কেন্দ্র সরকার আগে কখনও দেখেনি। হাজার হাজার লোক আসবে, যাবে কিন্তু গুজরাট বাংলাকে শাসন করবে না।ভোট এসেছে বলে বাংলা প্রীতি এসেছে। বাংলা ছাড়া কোনও কথা নেই। বাংলাকে টার্গেট করেছে। বিবেকানন্দকে ঠাকুর বানাচ্ছে, রবীন্দ্রনাথের জন্ম বলছে বোলপুরে!”

'মমতা সরকার ২'-এর বিদায়ী বাজেটেও মা-মাটি-মানুষের সরকারের জনমোহিনী দিকই বাজেট বিবৃতিতে তুলে ধরা হয়েছে। 'অতিমারি-আমফান-কেন্দ্রীয় বঞ্চনা'-এই ত্রিমুখী চ্যালেঞ্জের বিরুদ্ধে দাঁড়িয়ে বাংলা 'অসমসাহসী' লড়াই করে যে 'অপরাজিত', সেই বার্তাই তুলে ধরা হয় এবারের রাজ্য বাজেটে। এই বাজেট নিয়ে বিরোধীরা হাসহাসি করলে মুখ্যমন্ত্রী বলেন, মানুষের জন্যই কাজ হচ্ছে, এই বাজেট ভোটের ইস্তেহার হলে কোনও আপত্তি আছে?