Mamata Banerjee Calls For All Party Meet: বুধবার নবান্নে সর্বদল বৈঠকের আয়োজন মুখ্যমন্ত্রীর, হবে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Source: ANI/Twitter)

কলকাতা, ২২ জুন: রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বুধবার নবান্নে সর্বদল বৈঠক ডাকতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। এইসময়-র খবর অনুযায়ী, রাজ্যের অন্যান্য দলগুলির প্রস্তাব-পরামর্শ শোনা হবে। পাশাপাশি রাজ্য সরকারের চিন্তাভাবনাও আলোচনা সভায় রাখা হবে।

এখনও নবান্নের তরফে সর্বদল বৈঠক নিয়ে কোনও বিবৃতি জারি করা হয়নি। এর আগে মার্চে লকডাউন ঘোষণার আগে নবান্নে (Nabanna) সর্বদল বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন সিপিআইএম, কংগ্রেস ও বিজেপির নেতারা। নবান্ন সূত্রে জানা গেছে, নবান্ন সভাঘরে এই সর্বদল বৈঠকের আয়োজন করা হতে পারে। সমস্ত রাজনৈতিক দলগুলি থেকে দু'জন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন। তবে কোন দল থেকে কোন প্রতিনিধি নবান্নের বৈঠকে অংশ নেবেন, তা এখনও জানা যায়নি। এছাড়াও বৈঠকে উপস্থিত থাকতে পারেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও (Biman Banerjee)।

আরও পড়ুন, তিনদিনের রাশিয়া সফরের উদ্দেশে রওনা দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

রাজ্যে (Corona Cases in Bengal) করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছুঁতে চলেছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। আরোগ্য লাভ করেছেন ৮,২৯৭ জন। আক্রান্তের নিরিখে দেশে সপ্তম স্থানে রয়েছে বাংলা। করোনা (Coronavirus) সংক্রমণের শীর্ষে এখনও মহারাষ্ট্রই (Maharashtra)। এরপর গুজরাত, দিল্লি ও তামিলনাড়ুতেও ব্যাপকভাবে আক্রান্তের সংখ্যা বেড়েছে।

আগামী ৩০ জুন লডাউন ৫.০ শেষ হতে চলেছে। যদিও, আনলক-১ এ স্বাভাবিক প্রায় সবকিছুই। লোকাল ট্রেন চালানোর ভাবনা-চিন্তাও করা হচ্ছে। এইমুহূর্তে পরবর্তী পদক্ষেপ কী হতে পারে তা নিয়ে ভাবনা চিন্তা করতেই আলোচনায় বসবে রাজ্য সরকার।