West Bengal: কোভিড বিধি মেনে কীভাবে প্রচার? শুক্রবার সর্বদল বৈঠক ডাকল নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন(Photo Credits: PTI)

কলকাতা, ১৪ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাস (Coronavirus) পরিস্থিতিতে ভোট প্রচার নিয়ে কলকাতা হাইকোর্টের কড়া নির্দেশের পরই নড়েচড়ে বসল নির্বাচন কমিশন (EC)। শুক্রবার সর্বদল বৈঠক ডাকলেন মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Electoral Officer)। বৈঠকে রাজ্যের সব স্বীকৃত রাজনৈতিক দলকে ডাকা হয়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিক চিঠিতে রাজ্যের ১০টি স্বীকৃতি রাজনৈতিক দলের ১ জন করে প্রতিনিধিকে বৈঠকে যোগ দেওয়ার অনুরোধ করেছেন। করোনাবিধি মেনে যাতে প্রচার হয়, এবং তার জন্য কী কী করণীয় তা নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে। জানা যাচ্ছে, বৈঠকে থাকবেন এডিজি আইনশৃঙ্খলা জগ মোহন, রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম।

এছাড়াও জেলাস্তরে নির্বাচনী প্রচারে নজরদারি চালাতে জেলা নির্বাচনী আধিকারিক এবং পুলিশ সুপারদের নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। আরও পড়ুন: Kolkata High Court: ভোটযজ্ঞে মানতে হবে করোনা বিধি, নির্দেশিকা প্রকাশ কলকাতা হাইকোর্টের

রাজনৈতিক সমাবেশে বা জমায়েতে নির্বাচন কমিশনকে কোভিড বিধি যথাযথভাবে পালন করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ। মিটিং মিছিল ভোট যজ্ঞে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মূল ভূমিকা নিতে হবে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে ও সংশ্লিষ্ট জেলার জেলাশাসককে, জানিয়েছে আদালত। এর পরই সর্বদল বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।