Central Force Will Come to Bengal: আজ রাতেই রাজ্যে আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ২৫ ফেব্রুয়ারির মধ্যে আসবে ১২৫ কোম্পানি
কেন্দ্রীয় বাহিনী (Photo Credits: PTI)

কলকাতা, ১৯ ফেব্রুয়ারি: আজ রাতেই রাজ্যে আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force)। ২৫ তারিখের মধ্যে রাজ্যে আসবে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এরিয়া ডোমিনেশনের জন্য আসবে তারা। এর মধ্যে থাকছে সিআরপিএফ, সিআইএসএফ, বিএসএফ। এছাড়াও থাকছে এসএসবি, আইটিবিপি। আগামী ২৮ ফেব্রুয়ারি রাজ্যে ফের আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরকারি প্রকল্পে যোগদান করবেন তিনি।

নির্বাচনের দিন এখনও ঠিক হয়নি। তার আগেই আসছে কেন্দ্রীয় বাহিনী। জানা যাচ্ছে, কোভিডের কারণে নিয়মবিধির কারণে আগে থেকে আনা হচ্ছে। কোথায় কোথায় এই বাহিনী মোতায়েন করা হবে তা রাজ্য সরকারের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

 আরও পড়ুন, মাদক-সহ গ্রেফতার বিজেপি নেত্রী পামেলা গোস্বামী, উদ্ধার ১০০ গ্রাম কোকেন

এর আগে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের তরফে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা দু'বার রাজ্য সফরে এসেছেন। তিনি জানিয়ে দেন, নির্বাচন কমিশন জানে, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে। ফুল বেঞ্চের সদস্য হিসেবে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরার সঙ্গে আসেন আরও দুই ইলেকশন কমিশনার রাজীব কুমার ও সুশীল চন্দ্র। তার আগে রাজ্য সফরে এসে ডেপুটি কমিশনার সুদীপ জৈনও ইঙ্গিত দিয়েছিলেন, ভোট পরিচালনার ক্ষেত্রে কর্তব্য গাফিলতি হলে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আধিকারিককে সরিয়ে দেওয়া হবে।