Partha Chatterjee: আইকোর চিটফান্ড মামলায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে CBI তলব
Partha Chatterjee. (Photo Credits: ANI)

কলকাতা, ৮ সেপ্টেম্বর: আইকোর চিটফান্ড মামলায় রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)-কে ডেকে পাঠালো সিবিআই (CBI)। আগামী ১৩ সেপ্টেম্বর পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সের (CGO Complex) অফিসে তলব করা হয়েছে। এই মামলায় রাজ্যের শিল্পমন্ত্রীকে এর আগেও দু বার তলব করেছিল সিবিআই। কিন্তু সেই সময় তিনি বিধানসভা নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় সিবিআই তলবে হাজিরা দিতে পারেননি। ভোটের কাজ মিটতেই তাই ফের পার্থকে সিবিআই তলব। চলতি বছর মার্চে আইকোর চিটফান্ড মামলায় পার্থকে তলব করা হয়েছিল।

সিবিআইয়ের দাবি, আইকোরের এক অনুষ্ঠান মঞ্চে দেখা গিয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। একটি ভিডিওর সূত্র ধরে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ হবে বলে সূত্রের খবর। বেহালা পশ্চিমের বিধায়ককে বেশকিছু নথি সঙ্গে নিয়ে হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আরও পড়ুন: অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল বোমা, উদ্বিগ্ন রাজ্যপালের টুইট

প্রসঙ্গত, আইকোর কর্তা অনুকূল মাইতিকে জেরা করে একাধিক তথ্য পেয়েছিলেন সিবিআই তদন্তকারীরা। তবে গত বছর ভূবনেশ্বর জেলে থাকা অবস্থাতেই মৃত্যু হয় তাঁর। সেই তথ্যের উপর ভিত্তি করেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরার জন্য নোটিস পাঠানো হয়েছে বলে খবর।