Abhishek Banerjee: নিয়োগ মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব সিবিআইয়ের, বাঁকুড়া থেকে কাল ১১টার মধ্যে হাজির হতে হবে নিজাম প্য়ালেসে!
Photo Credits: ANI

কলকাতা, ১৯ মে: আদালতের জটমুক্ত হওয়ার পর অবশেষে তলব। রাজ্যে শিক্ষক নিয়োগ মামলায় তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার নোটিশ পাঠাল সিবিআই। দলীয় কর্মসূচিতে অভিষেক এখন বাঁকুড়ায়। শনিবার সকাল ১১টার মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে। বারবার আদালতের দ্বারস্থ হয়েও অভিষেক নিয়োগ মামলায় সিবিআই জেরা থেকে অব্যাহতি পাননি। বরং কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ অভিষেককে এই কারণে ২৫ লক্ষ টাকার জরিমানাও করে। প্রসঙ্গত, রাজ্য়ে শিক্ষক নিয়োগ মামলায় দীর্ঘদিন ধরে জেলে বন্দি আছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়।

কলকাতায় সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ডায়মন্ড হারবারের সাংসদকে।

নিয়োগ মামলায় গ্রেফতার হওয়া প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠিতে নাম জড়িয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। নিয়োগ দুর্নীতির মামলায় ইডি-র হেফাজতে থাকা কুন্তল ঘোষ গত ৬ এপ্রিল আলিপুর আদালতে বিচারককে একটি চিঠি দিয়েছিলেন। চিঠিতে কুন্তলের অভিযোগ ছিল, অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। এই বিষয়ে সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন,'অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'।

টিভিতে এই মামলা নিয়ে সাক্ষাতকার দেওয়া সুপ্রিম কোর্ট সরিয়ে দেয় বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই নিয়ে হাইকোর্টের নচুন বিচারপতি অমৃতা সিনহা-র কাছে সিবিআই জেরা আটকাতে আবেদন করেছিলেন অভিষেক। কিন্তু বিচারপতি অমৃতা সিনহা অভিষেকের আবেদন খারিজ করে তাঁকে সিবিআই জেরার পথ প্রশস্থ করেন।