রাজীব কুমারকে খুঁজতে শহরে সিবিআইয়ের বিশেষ দল, প্রাক্তন পুলিশ কমিশনার কোথায় তা নিয়ে নানা জল্পনা মিডিয়ায়
রাজীব কুমারের খোঁজে সিবিআই। (Photo Credits: PTI)

কলকাতা, ১৮ সেপ্টেম্বর: রাজীব কুমার (Rajeev Kumar)-কে নিজেদের হেফাজতে নিতে মরিয়া সিবিআই। গোয়েন্দা প্রধান রাজীব কুমারকে খুঁজে বের করতে ১৪ জনের এক বিশেষ দল গঠন করল সিবিআই (CBI)। যে বিশেষ দলে দিল্লি ও উত্তরপ্রদেশ ব্য়ুরো-র দক্ষ আধিকারিকরা আছেন। পাশাপাশি দুজন এসপিও এবং দুজন ডিএসপি থাকছেন বলে খবর। আদালতের রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই কার্যত বেপাত্তা রাজীব কুমার। শুক্রবার আদালত রাজীব কুমারের ওপর থেকে রক্ষাকবচ তুলে নেয়, আর তারপর শনিবার সকাল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়। তবে সিবিআইয়ের তলবের পরেও রাজীব যাননি। এরপর থেকেই তাঁকে নিয়ে শুরু হয়েছে জোর টানাপোড়েন।

এদিকে, বেপাত্তা থাকা রাজীব কুমার এখন কোথায় তা নিয়ে নানা জল্পনা মিডিয়ায়। এই জল্পনার মাঝেই চলে আসছেন সিবিআই আধিকারীকরা।গতকাল, বিশেষ আদালতের পর বারাসত জেলা দায়রা আদালতও ফিরিয়ে দিয়েছিল রাজীব কুমারের জামিনের আবেদন। আরও পড়ুন-আজ ৩ বছর পার করল 'উরি' হামলা, জেনে নিন ভয়াবহ সেই জঙ্গি হামলার ৫ অজানা তথ্য

'বেপাত্তা' রাজীব কুমার (Rajeev Kumar) কোথায় আছেন তার খোঁজ নিতে বিশেষ দল পাঠিয়েছে সিবিআই (CBI)। প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের 'হোয়ারঅ্যাবাউটস' ও 'লোকেশন'জানতে খুব তাড়াতাড়ি দিল্লি থেকে বিশেষ দল আসছে। এদিকে, রাজীব কুমারের জামিনের আবেদন নিয়ে শুনানি শেষ হল। সিবিআই এবং রাজীব কুমার, এই দু'পক্ষের সওয়াল শুনে আগাম জামিনের আবেদনের রায়দান স্থগিত রাখলেন বিচারক। সারদা কাণ্ডে (Sarada Scam) রাজীব কুমার সিটের প্রধান ছিলেন।

রাজীব কুমারের  আগাম জামিনের আবেদনের রায় দেওয়ার এক্তিয়ার নেই বারাসত আদালতের (Barasat Court)। মঙ্গলবার এমনটাই জানিয়েছিলেন বারাসত আদালতের বিচারক (Judge) সব্বর রশিদি (Sabbar Rashidi)।আলিপুর এসিজিএম আদালতে (Alipur CGM Court) যেতে হবে তাঁকে, এমনটাই জানিয়েছে রশিদি। গতকাল সকালে বারাসতের এমএলএ-এমপি বিশেষ আদালতে আগাম জামিনের আর্জি জানিয়েছিলেন রাজীবের আইনজীবীরা। এমএলএ এমপিদের শুনানির জন্যেই গঠিত এই বিশেষ আদালত। ফলে পাল্টা রাজীবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানানো হয় সিবিআইয়ের তরফে। বিশেষ আদালতের বিচারক দু’পক্ষের বক্তব্য শুনে জানান, এই আদালতের এক্তিয়ার নেই আগাম জামিন দেওয়া বা গ্রেফতারি পরোয়ানা জারি করার।