Calcutta Highcourt On TET: আদালতে ধাক্কা খেল রাজ্য! প্রাথমিক শিক্ষক নিয়োগে জারি স্থগিতাদেশ
কলকাতা হাইকোর্ট (File Photo/Photo Credits: PTI)

কলকাতা, ২২ ফেব্রুয়ারি: আদালতে বড়সড় ধাক্কা খেল রাজ্য। প্রাথমিক শিক্ষক নিয়োগ (TET Recruitment) প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি কলকাতা হাইকোর্টের (Calcutta Highcourt)। মেধা তালিকায় গরমিল এবং নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ নিয়ে মামলার পরিপ্রেক্ষিতে ১৬,৫০০ জন শিক্ষক নিয়োগের উপরে স্থগিতাদেশ দেন রাজর্ষি ভরদ্বাজ। আরও পড়ুন: Noapara-Dakshineswar Metro Rail Inauguration: নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো ও আরও ৩টি রেল প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

চাকরিপ্রার্থীরা অভিযোগ করেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় গরমিল রয়েছে। দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার চেষ্টা চলছে। গত বছরের ডিসেম্বরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ঘোষণার পরই তড়িঘড়ি ১০ থেকে ১৭ জানুয়ারি চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ শুরু হয়। এরপর দ্রুত মেসেজ পাঠিয়ে এবং ফোন করে নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়। আর এতেই ঘটে বিপত্তি। কে কোন পরীক্ষায় কত নম্বর পেয়েছে, সেই সংক্রান্ত কোনও তথ্যই প্রকাশ্যে আনা হয়নি।

এরপরই চাকরিপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হন। এদিকে ১৬ হাজার শূন্যপদের মধ্যে ১৫,২৮৪ জনের মেধাতালিকা প্রকাশ করা হয়েছিল। বাকি ১,২১৬টি পদ ফাঁকা রাখা হয়েছিল, কারণ এদের নিয়োগের প্রক্রিয়াটি ছিল আদালতের বিচারাধীন।