WB Assembly Election 2021: জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ কলকাতা হাইকোর্টে
কলকাতা হাইকোর্ট (Photo Credits: ANI)

কলকাতা, ১১ মার্চ: পুরুলিয়ার জয়পুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের (Ujjwal Kumar) মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta HC)। মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল করে দেয় নির্বাচন কমিশন (EC)। প্রথম দফায় ২৭ মার্চ জয়পুর কেন্দ্রে ভোটগ্রহণ। স্বাভাবিকভাবেই পেরিয়ে গেছে মনোনয়ন পেশের শেষ দিন। তাই এই কেন্দ্রে নতুন করে প্রার্থীও দেওয়া সম্ভব ছিল না তৃণমূলের। এরপরই উজ্জ্বলবাবু কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

আজ মামলার শুনানিতে কমিশনের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ করে দেয়। আদালত বলে, "যে কারণে মনোনয়ন বাতিল, তা নগণ্য, উপেক্ষা করা যায়।" কমিশনকে আগের জমা দেওয়া মনোনয়নই বহাল রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আরও পড়ুন: WB Assembly Elections 2021: ত্রুটি ছিল, জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন

যদিও নির্বাচন কমিশন কেন তাঁর মনোনয়ন বাতিল করল, তানিয়ে প্রকাশ্যে একটিও কথা বলেননি প্রার্থী উজ্জ্বল কুমার। এ বিষয়ে কোনওরকম প্রতিক্রিয়া দেয়নি তৃণমূলের নেতৃত্ব। এখানে ত্রিশঙ্কু লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। জয়পুর কেন্দ্রের বিজেপি প্রার্থী নরহরি মাহাতো। সেই সঙ্গে সংযুক্ত মোর্চার সমর্থনে ফরওয়ার্ড ব্লকের টিকিটে এই কেন্দ্রে লড়ছেন ধীরেন মাহাতো।