WB Assembly Elections 2021: ত্রুটি ছিল, জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি (Photo Credits: ANI)

পুরুলিয়া, ১১ মার্চ: রাজ্যের শাসকদল তৃণমূলের মাথার উপর থেকে বিপদের মেঘ কিছুতেই কাটছে না। এমনিতেই নন্দীগ্রামে মনোনয়ন জমা দিয়ে হামলার মুখে পড়ে গুরুতর আহত দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএমে চিকিৎসাধীন রয়েছেন তিনি। গোটা ঘটনায় বিজেপির দিকে পরিকল্পিত হামলার অভিযোগ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। অভিষেক বন্দ্যোপাধ্যায় এই হামলার ঘটনায় ভোটের ময়দানে ফয়সালা করার সীদ্ধান্ত নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন। এসবে মাঝে আবার পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন পত্র বাতিল করল নির্বাচন কমিশন (Election Commission)। মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় তা বাতিল করা হয়েছে বলে কমিশনের দাবি। প্রথম দফায় ২৭ মার্চ জয়পুর কেন্দ্রে ভোটগ্রহণ। স্বাভাবিকভাবেই পেরিয়ে গেছে মনোনয়ন পেশের শেষ দিন। তাই তৃণমূল প্রার্থী  নতুন করে মনোনয়ন জমা দিতে পারবেন না। আরও পড়ুন-Mamata Banerjee Health Update: ‘২ মে বাংলার জনগণের শক্তি দেখার জন্য প্রস্তুত হও বিজেপি’, আহত মুখ্যমন্ত্রীর ছবি টুইট করে হুঙ্কার অভিষেকের

যদিও নির্বাচন কমিশন কেন তাঁর মনোনয়ন বাতিল করল, তানিয়ে প্রকাশ্যে একটিও কথা বলেননি প্রার্থী উজ্জ্বল কুমার। এ বিষয়ে কোনওরকম প্রতিক্রিয়া দেয়নি তৃণমূলের নেতৃত্ব। এখানে ত্রিশঙ্কু লড়াইয়ের সম্ভাবনা ছিল। জয়পুর কেন্দ্রের বিজেপি প্রার্থী নরহরি মাহাতো। সেই সঙ্গে সংযুক্ত মোর্চার সমর্থনে ফরওয়ার্ড ব্লকের টিকিটে এই কেন্দ্রে লড়ছেন ধীরেন মাহাতো। গতকাল নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হিসেবে হলদিয়া মহকুমা শাসকের অফিসে মনোনয়ন জমা করেছেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যায় সেই নন্দীগ্রামেই দুর্ঘটনার কবলে পড়ে এখন এসএসকেএমে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এই ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তুলে নির্বাচন কমিশনে নালিশ ঠুকেছে তৃণমূল নেতৃত্ব। মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, হামলার খবর ছিল আগে থেকেই। এর পরিপ্রেক্ষিতে টুইটে বিজেপিকে বুঝে নেওয়ার হুমকি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আগামী ২ মে রবিবার পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হবে। সেদিন বাংলার জনগণের শক্তি দেখার জন্য নিজেকে প্রস্তুত করো বিজেপি।” বৃহস্পতিবার এসএসকেএমে চিকিৎসাধীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি পোস্ট করে বিরোধী গেরুয়া শিবিরকে এভাবেই চ্যালেঞ্জ ছুঁড়লেন যুব তৃণমূলের সভাপতি তথা তৃণণূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।