Mamata Banerjee On CAA: 'বাংলায় কোনও ডিটেনশন ক্যাম্প করতে দেওয়া হবে না', স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী
Mamata Banerjee (Photo Credit: Facebook)

কলকাতা, ১৩ মার্চ:  নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) লাগুর পর ফের কেন্দ্রীয় সরকারকে ফের কড়া কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অসমের মত বাংলায় কোনওভাবে ডিটেনশন ক্যাম্প বরদাস্ত করা হবে না। স্পষ্ট জানালেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, সিএএ-র সঙ্গে সংযুক্ত এনআরসি। সেই কারণেই সিএএ-র বিরোধিতা করা হচ্ছে। অসমে যেমন ডিটেনশন ক্যাম্প হয়েছে, তা বাংলায় কোনওভাবেই বরদাস্ত করা হবে না। স্পষ্ট জানিয়ে দেন বাংলার মুখ্যমন্ত্রী। সংবাদ সংস্থা পিটিআইয়ের তরফে এই খবর প্রকাশ করা হয়।

নাগরিকত্ব সংশোধনী আইন দেশে জারির পর মঙ্গলবার প্রথম উত্তর ২৪ পরগনার হাবড়ায় জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাবড়ার জনসভা থেকেই সিএএ নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে কড়া মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি দাবি করেন, সিএএ পুরোটাই ভাঁওতা।বিজেপির খেলা হচ্ছে, হিন্দুতে হিন্দুতে ভাগ করে দেওয়া। সিএএ লাগু মানে, ২০১৫ সালের পর যাঁরা ভারতবর্ষে (India) এসেছেন, তাঁরা নাগরিকত্বের আবেদন করলে, বিদেশি হয়ে যাবেন। তখন একূলও যাবে, ওকূলও যাবে বলে কটাক্ষ করেন মমতা।

আরও পড়ুন: Mamata Banerjee On CAA: 'সিএএ পুরোটাই ভাঁওতা, নাগরিকত্ব কাড়তে দেব না', জীবন দিতে হলে দেব' বললেন মমতা

শুধু তাই নয়, এরপর সিএএ-র সঙ্গে এনআরসিও যুক্ত করে দেবে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেছে বেছে রোজার দিনকেই সিএএ লাগুর জন্য বেছে নেওয়া হয়েছে বলেও আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এসব করে বিজেপি অশান্তি পাঁকানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি কেউ আশ্রয়হীন বলে তিনি তাঁকে আশ্রয় দেবেন বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।