Mamata Banerjee On CAA: 'সিএএ পুরোটাই ভাঁওতা, নাগরিকত্ব কাড়তে দেব না', জীবন দিতে হলে দেব' বললেন মমতা
Mamata Banerjee (Photo Credit: Facebook)

হাবড়া, ১২ মার্চ: নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) লাগু নিয়ে বিজেপির বিরুদ্ধে ফের তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সিএএ পুরোটাই ভাঁওতা। বিজেপির খেলা হচ্ছে, হিন্দুতে হিন্দুতে ভাগ করে দেওয়া। সিএএ লাগু মানে, ২০১৫ সালের পর যাঁরা ভারতবর্ষে (India) এসেছেন, তাঁরা নাগরিকত্বের আবেদন করলে, বিদেশি হয়ে যাবেন। তখন একূলও যাবে, ওকূলও যাবে বলে কটাক্ষ করেন মমতা। শুধু তাই নয়, এরপর সিএএ-র সঙ্গে এনআরসিও যুক্ত করে দেবে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেছে বেছে রোজার দিনকেই সিএএ লাগুর জন্য বেছে নেওয়া হয়েছে বলেও আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এসব করে বিজেপি অশান্তি পাঁকানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি কেউ আশ্রয়হীন বলে তিনি তাঁকে আশ্রয় দেবেন বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

শুনুন কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়...

বাংলায় (West bengal) আমরা থাকতে আমরা এনআরসি করতে দেব না, ডিটেনশন ক্যাম্প করতে দেব না। কারও অধিকার নিতে দেব না, কাউকে লাঞ্ছনা করতে দেব না। বাংলা থেকে কাউকে বিতাড়িত হতে দেব না।  তার জন্য আমার জীবন গেলে, জীবন দিতেও তৈরি বলে হাবড়ার জনসভা থেকে বিজেপিকে (BJP) আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নরেন্দ্র মোদীর নাম না করেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মতুয়াদের জন্য কারা উন্নয়ন করেছে বলে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  আমাদের অধিকার নাগরিকের অধিকার।  এই অধিকার কেড়ে নেওয়া যাবে না বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসি আমরা করতে দেব না বলে স্পষ্ট হুঁশিয়ারি দেন মমতা বন্দ্যোপাধ্যায়।