BJP's Nabanna Abhijan: বিজেপির নবান্ন অভিযানে পুলিশের সঙ্গে 'জেহাদিদের' তুলনা অমিত মালব্যর
BJP's Nabanna Abhijan (Photo Credit: Twitter)

কলকাতা, ১৩ সেপ্টেম্বর: বিজেপির (BJP) নবান্ন অভিযান ঘিরে বুধবার ধুন্ধুমার শুরু হয় কলকাতায়। মঙ্গলবার দিনভর কলকাতা, হাওড়া, সাঁতরাগাছি কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে। বিজেপির নবান্ন অভিযান (Nabanna Abhijan) ঘিরে যখন রাজনৈতিক পারদ চড়ছে, সেই সময় পুলিশকে অভিযোগের আক্রমণের বিদ্ধ করলেন অমিত মালব্য।

বুধবার অমিত মালব্য (Amit Malviya) নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করেন। যেখানে ব্যারিকেডের এ পাশ থেকে অন্য পাশে দাঁড়িয়ে থাকা বিজেপির কর্মী, সমর্থকদের উপর পাথর ছোঁড়ার ক্লিপিংস দেখা যায়। পশ্চিমবঙ্গ পুলিশের ওই ভিডিয়ো পোস্ট করে অমিত মালব্য প্রশ্ন তোলেন, ভিড় নিয়ন্ত্রণ করতে কি এভাবেই পুলিশ পাথর ছোঁড়ে? মঙ্গলবার বাংলার পুলিশ শান্তিপূর্ণ মিছিলে বিজেপির কর্মী, সমর্থকদের সঙ্গে এমন আচরণ করে। পশ্চিমবঙ্গে পুলিশের এই ব্যবহারে বিরক্ত মালব্য 'জেহাদি' গোষ্ঠীর সঙ্গে তুলনাও টানেন। জেহাদিদের সঙ্গে পুলিশ কর্মীদের কর্মকাণ্ড তফাৎ হওয়া উচিত নয় কি বলে প্রশ্ন তুলতেও দেখা যায় অমিত মালব্যকে।

 

প্রসঙ্গত মঙ্গলবার শুভেন্দু অদিকারী, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারদের নেতৃত্ব বিজেপির নবান্ন অভিযান হয়। বিজেপির কর্মী, সমর্থকরা যাতে নবান্নে পৌঁছতে না পারেন, তারজন্য কড়া ব্যবস্থা নেয় প্রাশাসন। যা নিয়ে দিনভর চাপানউতোর শুরু হয় রাজনৈতিক মহলে।