BJP: 'বেসুরো' লকেট চ্যাটার্জি এবার বিদ্রোহীদের বৈঠকে, জোর জল্পনা হুগলীর সাংসদকে ঘিরে
BJP MP Locket Chatterjee (Photo Credit: IANS)

কলকাতা, ৭ মার্চ: দলের চিন্তন শিবিরেই কিছুটা বেসুরো গেয়েছিলেন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি। তখন থেকেই লকেটকে নিয়ে জোর জল্পনা শুরু হয়। এবার দলের বিক্ষুব্ধ শিবিরের বৈঠকে হাজির হলেন লকেট। বিজেপির বিদ্রোহী ঠাসা ওই বৈঠকে ছিলেন রাজু বন্দ্যোপাধ্যায়, রীতেশ তিওয়ারি, রাজু বন্দ্যোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদাররা। দলের বিক্ষুব্ধ শিবিরের ওই বৈঠক 'গোপন' হলেও সংবাদমাধ্যমে সেই ছবি প্রকাশিত হয়েছে। সাংসদ হয়েও বিধানসভা নির্বাচনে দাঁড়িয়েছিলেন লকেট। কিন্তু চন্দননগর কেন্দ্র থেকে দাঁড়িয়ে বড় ব্যবধানে হেরেছিলেন তিনি।

তারপর কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণে নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার, জন বার্লা, শান্তুনু ঠাকুর-দের মোদী মন্ত্রিসভায় জায়গা হলেও, জোর জল্পনা হলেও লকেট ব্রাত্যই থেকে যান। এরপর রাজ্য বিজেপিতেও কিছুটা কোণঠাসা হয়ে পড়েন তিনি। রাজ্য রাজনীতিতে সেভাবে সামনের সারিতে দেখা যাচ্ছিল না তাঁকে। আরও পড়ুন: উত্তরপ্রদেশ থেকে ফেরার পথে বড় বিমান দুর্ঘটনা থেকে রক্ষা, জানালেন মমতা 

দিন দুয়েক আগে বিজেপির চিন্তন বৈঠকে দলের রাজ্য নেতৃত্ব বিরুদ্ধে সরব হয়েছিলেন লকেট। তিনি ঘুরিয়ে বলেছিলেন, পুরভোটে হারের কারণ শুধু সন্ত্রাস নয়। তাঁর বক্তব্য ছিল কোটার ভিত্তিতে নেতা বেছেই দলের এই শোচনীয় ফল। পাশাপাশি নেতৃত্ব সম্পর্কে বেশকিছু প্রশ্ন তুলে দলকে অস্বস্তিতে ফেলে দেন।

দেখুন টুইট

বিদ্রোহীদের সঙ্গে লকেটের বৈঠকের পরেই শুরু হয় নয়া জল্পনা। বাবুল সুপ্রিয়-র বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরই দিদির দলের পক্ষ থেকে দাবি করা হয় আগামী দিনে রাজ্যে বিজেপির আরও বেশ কিছু সাংসদ দলে যোগ দিতে পারেন। বিধানসভা নির্বাচনে বিপর্যয়ের পর থেকেই রাজ্যে বিজেপিতে মহাভাঙন শুরু হয়েছে। কলকাতা সহ রাজ্যের সব পুরভোটে বিজেপির ফলাফল একেবারে খারাপ হওয়ার পর দলের অন্দরেই উঠছে নানা প্রশ্ন। তবে লকেট দলের অন্দরে থেকেই বিদ্রোহদের সঙ্গে চলে এগোতে চান না অন্যরকম কিছু ভাবছেন তা এখনও পরিষ্কার নয়। ২০১৯ লোকসভা নির্বাচনে তৃণমূলের রত্না দে নাগ-কে হারিয়ে হুগলি লোকসভা কেন্দ্র থেকে জিতে প্রথমবার সাংসদ হন লকেট। এর আগে ২০১৬ বিধানসভা নির্বাচনে ময়ূরেশ্বর কেন্দ্র থেকে দাঁড়িয়ে তিনি হেরে গিয়েছিলেন। ২০১৭ সালে রূপা গাঙ্গুলির পরিবর্তে লকেটকে পশ্চিমবঙ্গে মহিলা মোর্চার সভাপতি করে বিজেপি। ২০১৫ সালে বিজেপি-তে যোগ দিয়েছিলেন টলিউড অভিনেত্রী লকেট। তার আগে তৃণমূলের ঘনিষ্ঠ ছিলেন তিনি।