Dilip Ghosh Will Be Next CM: বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ, মুখ খুললেন সৌমিত্র খাঁ
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

কলকাতা, ১২ জানুয়ারি: তৃণমূল থেকে দল বদলে বিজেপিতে গিয়েও মুখ্যমন্ত্রী হচ্ছেন না নন্দীগ্রামের দাপুটে নেতা শুভেন্দু অধিকারী। এতদিনে খোলসা করলেন বিজেপির যুব মোর্চার রাজ্যসভাপতি সৌমিত্র খাঁ। সোমবার দাঁতনের সভা থেকে তিনি বলেন, “শুভেন্দুদার নেতৃত্বে তৃণমূল ভাঙবে। দিলীপ ঘোষ (Dilip Ghosh) বিজেপির মুখ্যমন্ত্রী হবেন। কলকাতার অনেক তৃণমূল নেতা বলছেন, দিলীপ ঘোষ কী জানেন? আমি বলছি, দিলীপ ঘোষ একজন অরিজিনাল নেতা। দিলীপ ঘোষ সংসার জীবন করেননি। আমার দৃঢ় বিশ্বাস দিলীপ ঘোষ একদিন মুখ্যমন্ত্রী হবেন। দিলীপ ঘোষ-ই একদিন রাজ্য চালাবেন। আর শুভেন্দুদার নেতৃত্বে তৃণমূল কংগ্রেস ভেঙে যাবে।” ইতিমধ্যেই সৌমিত্র খাঁ’র মন্তব্যকে কেন্দ্র করে শোরগোল পড়েছে বিজেপির অন্দরেই।

আগামী বিধানসভা নির্বাচনে শাসকদল তৃণমূলের জয়ের হ্যাটট্রিক রুখতে প্রধান বিরোধী দল হিসেবে একেবারে সামনের সারিয়ে রয়েছে বিজেপি। গত লোকসভা নির্বাচনে তৃণমূলকে বিয়াল্লিশে বিয়াল্লিশ করতে দেয়নি। এবার ২০০-র বেশি আসন পেয়ে সরকার গড়তে যাওয়ার ব্যাপারে রীতিমতো আত্মবিশ্বাসী গেরুয়া শিবির। তবে জিতলে মুখ্যমন্ত্রী কে হবেন তা এখনও নির্দিষ্ট হয়নি। তাইতো নরেন্দ্র মোদির নাম সামনে রেখেই বাংলার মানুষের কাছে ভোট চাইতে ঝাঁপিয়ে পড়েছেন বঙ্গবিজেপির নেতারা। শুভেন্দু অধিকারীকেও তাই বক্তব্য রাখার সময় বলতে হচ্ছে বাংলাকে নরেন্দ্র মোদির হাতে তুলে দিতে হবে। কেউ কেউ দিলীপবাবুকে বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ ভাবছেন। কেউ বা সেই জায়গায় শুভেন্দু অধিকারী অথবা সৌরভ গাঙ্গুলির নাম করছেন। দিন দুয়েক আগে পূর্ব বর্ধমানের বাড়ি বাড়ি ঘুরে মুষ্টি ভিক্ষা করে কৃষকের পাশে থাকার বার্তা দিয়ে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আরও পড়ুন-Covishield Vaccine: সেরাম থেকে পুনে বিমানবন্দরে পৌঁছালো করোনা প্রতিষেধক কোভিশিল্ড, দেখুন ভিডিও

গতমাসে রাজ্য সফরে এসে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, বিজেপি জিতলে বাংলার ভূমিপুত্রকেই করা হবে মুখ্যমন্ত্রী। তবে সেই ভূমিপুত্রটি যে কে হবেন তা এখনও লাখ টাকার প্রশ্ন। তবে সোমবার দলীয় নেতা সৌমিত্র খাঁর মন্তব্যের পর রাজনৈতিক মহলে হইচই পড়ে গিয়েছে।