BJP:  'বিজেপির কথায় কিছু যায় আসে না', রাজ্য ভাগের দাবিতে কটাক্ষ তৃণমূলের দোলার
TMC MP Dola Sen (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২৯ এপ্রিল:  দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ  (Heatwave) হলে, উত্তরবঙ্গের (North Bengal) স্কুল কেন বন্ধ থাকবে বলে ফ্রশন তোলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। দক্ষিণবঙ্গের প্রভাব কেন উত্তরবঙ্গের স্কুলগুলির উপর পড়বে বলে প্রশ্ন তুলে পৃথক রাজ্যের দাবি জানান শঙ্কর ঘোষ। বিজেপি বিধায়কের পৃথক রাজ্যের দাবি নিয়ে ফের তোপ দাগলেন তৃণমূল কংগ্রেস সাংসদ দোলা সেন (Dola Sen)। তিনি বলেন, বিজেপি বৈচিত্রের মধ্যে ঐক্যের কথায় বিশ্বাস নয়। এর আগেও উত্তর এবং দক্ষিণবঙ্গকে পৃথক করে বাংলা ভাগের কথা তুলেছে বিজেপি। কিন্তু তাতে কিছু যায় আসে না। এ রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে থেকে তৃণমূলকে ২১৫টি আসন উপহার দিয়েছেন রাজ্যের মানুষ। তাই বিজেপির এসব কথায় কোনও প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেন তৃণমূল কংগ্রেস সাংসদ।

 

আরও পড়ুন: Heatwave: দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের জন্য উত্তরবঙ্গের স্কুল কেন বন্ধ? প্রশ্ন তুলে ফের পৃথক রাজ্যের দাবি বিজেপির

উত্তরবঙ্গ হোক পৃথক রাজ্য। শুক্রবার ফের এমন দাবি জানায় বিজেপি।  এবার বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ পৃথক রাজ্যে হিসেবে উত্তরবঙ্গের দাবি জানান।  তিনি বলেন, দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলছে বলে ২ মে থেকে রাজ্যজুড়ে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে।  দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চললেও, উত্তরবঙ্গে তার প্রভাব নেই।  তাহলে কেন উত্তরবঙ্গের স্কুলগুলি বন্ধ থাকবে বলে প্রশ্ন তোলেন শঙ্কর ঘোষ।

পাশাপাশি তিনি আরও বলেন, বহুবার উত্তরবঙ্গকে পৃৃৃথক রাজ্য হিসেবে গড়ে তোলা হোক বলে দাবি জানানো হয়েছে।  প্রত্যেকবার তিনি তার বিরোধিতা করেছেন।  তবে এবার উত্তরবঙ্গকে পৃথক রাজ্য হিসেবে গড়ে তোলা প্রয়োজন বলে অনুভব করছেন তিনিও।  এমনও মন্তব্য করেন শঙ্কর ঘোষ।