Jagdeep Dhankhar On CM: সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী মিছিল 'অসাংবিধানিক এবং উস্কানিমূলক', মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo:ANI)

কলকাতা, ১৬ ডিসেম্বর: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী মিছিলকে অসাংবিধানিক বলে কটাক্ষ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। আজ সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) বিরোধিতায় (Protest) মেগা র‍্যালিতে নামছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। পর পর তিনদিন (Three days) তিনি পদযাত্রা করবেন। দুপুর ১ টা নাগাদ রেড রোডে আম্বেদকর মূর্তি থেকে জোড়াসাঁকো পর্যন্ত মিছিল করবেন তিনি। প্রতিবাদের পাশাপাশি, রাস্তায় নেমে শান্তিরক্ষার আবেদনও জানাবেন। আজ তিনি টুইট করে এই বার্তা জানিয়েছেন। এর ফলে শহর কলকাতায় থাকতে পারে তীব্র যানজট।

আইনের বিরুদ্ধে পথে নেমে মিছিল করাকে 'অসাংবিধানিক এবং উস্কানিমূলক' বলে টুইট করে জানান রাজ্যপাল। এমনিতেই মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের বাদানুবাদে উত্তপ্ত রাজ্য রাজনীতি। তাঁর ডাকা আলোচনা বারবার এড়িয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী বলে দাবি রাজ্যপালের। এরপর মুখ্যমন্ত্রীকে খোঁচা মেরে এই মন্তব্য নতুন করে বিতর্কের সৃষ্টি করে।

আরও পড়ুন,  নাগরিকত্ব আইনের বিরোধিতায় আজ বেলা ১ টায় পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, পরপর ৩ দিন হবে প্রতিবাদ মিছিল

আজ মুখ্যমন্ত্রী নিজে টুইট করে জানান, সোমবার দুপুর ১টায় রেড রোডে (Red Road) আম্বেদকর মূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হবে। মেয়ো রোড হয়ে মিছিল পৌঁছবে জওহরলাল নেহরু রোডে। সেখান থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে জোড়াসাঁকো ঠাকুর বাড়িতে (Jorasanko Thakurbari) মিছিল শেষ হবে। মঙ্গলবার দুপুর ১টায় যাদবপুর এইট বি বাসস্ট্যান্ড থেকে গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল হবে। তবে এই মিছিল শান্তিপূর্ণভাবে হবে বলে তিনি জানান।