West Bengal Assembly Elections 2021: বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না, জানিয়ে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (File Photo)

কলকাতা, ১৮ মার্চ: বিধানসভা নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন না বলে জানিয়ে দিলেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পরিবর্তে, তিনি রাজ্যে বিজেপির নির্বাচনী প্রচারের তদারকি করবেন। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি জানান যে দল সিদ্ধান্ত নিয়েছে রাজ্যে নির্বাচনী প্রচার রাজ্য সভাপতির তত্ত্বাবধানে হবে। দিল্লিতে বিজেপির নির্বাচনী কমিটির বৈঠক সেরে বৃহস্পতিবার সকালে কলকাতায় ফিরলেন রাজ্য বিজেপির নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা, রাজীব বন্দ্যোপাধ্যায় সহ সকলেই কলকাতায় ফেরেন। কলকাতা বিমানবন্দরে দিলীপ ঘোষ বলেন, আজকের মধ্যেই সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে।

রবিবার, তৃতীয় ও চতুর্থ দফার জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তৃতীয় দফার ২৭টি আসনের ও চতুর্থ দফার ৩৬টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। প্রার্থী তালিকায় রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। এছাড়াও রয়েছেন ৩ সাংসদ। সাংসদ নিশীথ প্রামাণিক ও লকেট চট্টোপাধ্যায় বিধানসভা নির্বাচনে লড়বেন। এছাড়াও রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) লড়বেন বিধানসভা ভোটে। কোচবিহারের দিনহাটা আসন থেকে লড়বেন নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) লড়বেন চুঁচুড়া আসনে। তারকেশ্বর থেকে লড়বেন স্বপন দাশগুপ্ত। অন্যদিকে টালিগঞ্জ আসনে লড়বেন বাবুল সুপ্রিয়। এর আগে প্রথম দুই দফা নির্বাচনের ৫৮ জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করা হয়েছিল। আরও পড়ুন: WB Assembly Elections 2021: তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্রের স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে অপসারণ কমিশনের

তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকায় ঠাঁই পেয়েছেন একাধিক টলিউড অভিনেতা। বেহালা পূর্বে লড়বেন পায়েল সরকার। হুগলির চণ্ডীতলা আসনে লড়বেন যশ দাশগুপ্ত। শ্যামপুর আসনে বিজেপি প্রার্থী হচ্ছেন তনুশ্রী চক্রবর্তী। এছাড়াও সোনারপুর দক্ষিণ আসনে লড়বেন অঞ্জনা বসু।