COVID-19 in Kolkata: বেহালায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, বন্ধ একাধিক এলাকা
Representational Image | (Photo Credit: PTI)

কলকাতা, ৭ জুন: রাজ্যে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আম্ফান তাণ্ডবলীলা চালানোর পর বেহালায় ব্যাপক হারে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতা পৌরসভা জানিয়েছে, বেহালায়  (Behala) প্রায় ৪০ জন করোনাক্রান্ত (COVID)। তবে গত ৪৮ ঘণ্টায় সংখ্যাটা আর বাড়েনি বলেই মনে করা হচ্ছে। তবে গোটা দক্ষিণ কলকাতার থেকে বেহালার অবস্থা অনেক ভালো।

হরিদেবপুর, পূর্ব বড়িশা, পর্ণশ্রী, সত্যেন রায় এবং রায় বাহাদুর রোডে বেশ কিছু করোনাক্রান্তের খোঁজ মিলেছে। এছাড়াও তারাতলা, সরশুনা এবং ঠাকুরপুকুর থেকেও পজিটিভ কেস মিলেছে। আরও কিছু রিপোর্ট পাওয়া গেছে হাসপাতাল এবং নার্সিংহোমগুলি থেকে। ব্যাপকহারে সংক্ৰমণ ছড়াচ্ছে সেখানে। বন্ধ করা হয়েছিল বাজার। তবে ধীরে ধীরে আবার খুলতে শুরু করেছে সেগুলি। আরও পড়ুন, করোনাভাইরাস সংক্রমণে বিশ্বে পঞ্চমস্থানে পৌঁছল ভারত, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯, ৯৭১ জন

এমনকি ধীরে ধীরে খোলা হচ্ছে খাবার বিপননি গুলিও। মাইক্রো কনটেনমেন্ট জোনে ভাগ করা হয়েছে কোভিড আক্রান্ত জায়গাগুলিকে। এই জায়গাগুলি ছেড়ে ছন্দে ফেরার পরিকল্পনায় বেহালা। সত্যেন পার্ক, গ্রিন পার্কার মতো জায়গাগুলিতে চালানো হচ্ছে না গাড়িঘোড়াও। কোভিড আক্রান্তদের প্রতিবেশীয়দের হাইড্রোক্সিক্লোরোকুইন পৌঁছে দেওয়া হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং কারখানাগুলিতে নিয়মিত তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।