Sourav Ganguly Health Update: আপাতত সুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়, আজই হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন
সৌরভ গঙ্গোপাধ্যায় (Photo Credits: Getty Images)

কলকাতা, ৩০ জানুয়ারি: দু'টি স্টেন্ট বসানোর পর আপাতত ভালোই আছেন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সব ঠিকঠাক থাকলে আজ হাসপাতাল থেকে ছাড়া হতে পারে তাঁকে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মেডিক্যাল বোর্ড। বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি করে মহারাজের হৃদযন্ত্রে আরও দু’টি স্টেন্ট বসানো হয়েছে। একটি স্টেন্ট বসেছিল আগেই। মসৃণ ভাবেই গোটা প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে।

দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্বাবধানেই সৌরভের চিকিৎসা চলেছে। বৃহস্পতিবার রাতেই হাসপাতাল থেকে বেরনোর সময় দেবী শেঠি জানান, সৌরভ ভাল আছেন এবং দ্রুত তিনি স্বাভাবিক জীবনে ফিরবেন। তাঁর দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলি ঠিকঠাক কাজ করছে বলে জানা গিয়েছে। আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৩,০৮৩ জন,মৃত্যু ১৩৭ জনের

চলতি মাসের ২ তারিখেই বাড়িতেই শরীরচর্চা করার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই সময় তড়িঘড়ি তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা পরীক্ষা করে জানান, সৌরভের হৃদযন্ত্রের তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে। এরপরই সৌরভের বুকে বসে একটি স্টেন্ট তাঁকে দেখতে কলকাতায় আসেন চিকিৎসক দেবী শেঠি।

গত বুধবার ফের বুকে ব্যথা অনুভব করলে প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে গ্রিন করিডর করে অ্যাপোলো হাসপাতালে পৌঁছে দেয় কলকাতা পুলিশ। ক্যাথলাবে পরীক্ষার পর বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। এরপর দুটি স্টেন্টও বসে। গোটা চিকিৎসা প্রক্রিয়ার তত্ত্বাবধানে ছিলেন চিকিৎসক দেবী শেঠি ও অশ্বিন মেহতা।

হদপিণ্ডের আরও দুটি স্টেন্ট বসানোর পর বিসিসিআই প্রেসিডেন্টের দৈনন্দিন কাজকর্মের যে রুটিন তা বদল হতে চলেছে। কর্মক্ষেত্রের বিশাল চাপ তাঁর পক্ষে নেওয়া বেশ ক্ষতিকর তা চিকিৎসকরা মনে করিয়ে দিয়েছেন।