Vidyasagar Setu: দ্বিতীয় হুগলি সেতুতে বার্জারের ধাক্কায় কী ক্ষতি হল জানেন!
বিদ্যাসাগর সেতু। (Photo Credits: Twitter/@Spill_Words)

কলকাতা, ৪ অগাস্ট: Barge hits Vidyasagar Setu pier- দ্বিতীয় হুগলি সেতুর (Second Hoogly Bridge) পিলারে কয়লা বার্জারে ধাক্কায় কী ক্ষতি হল তা খতিয়ে দেখা হচ্ছে। গতকাল গঙ্গার আচমকা জোয়ারে স্রোতের চাপ সামলাতে না পেরে কয়লা বোঝাই একটি বার্জ সোজা ধাক্কা মারে বিদ্যাসাগর সেতু (Vidyasagar Setu)-র পিলারে। বার্জটি বেশ বড় এবং কয়লা বোঝাই থাকায় বিদ্যাসাগর সেতুতে ক্ষতির আশঙ্কা রয়েছে।

ঠিক কতটা ক্ষতি হয়েছে দ্বিতীয় হুগলী সেতুর তা জানা যাবে হুগলী রিভার ব্রিজ কমিশনের তদন্তের পর। প্রসঙ্গত, বিদ্যাসাগর সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব হুগলি রিভার ব্রিজ কমিশনের। প্রত্যক্ষদর্শীরা জানান, জোয়ারের টানে অ্যাঙ্কার খুলে বার্জটি সোজা এসে সেতুর পিলারে ধাক্কা মারে। আরও পড়ুন-Texas Shooting: ওয়ালমার্টের শপিংমলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে ২০ জনকে হত্যা 

গতকাল, শনিবার দুপুর তিনটে নাগাদ কয়লা বোঝাই এই বার্জটি যাচ্ছিল কলকাতা বন্দরের দিকে। কিন্তু হঠাৎই জোয়ার আসায় বার্জটি অনেকটা এগিয়ে গিয়ে বেসামাল হয়ে বিদ্যাসাগর সেতুর পিলারে সজোরে ধাক্কা মারে। ধাক্কা খাওয়ার পর বার্জটি থেকে ধোঁয়া বের হতে দেখা গিয়েছিল বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

অন্যদিনের তুলনায় গঙ্গায় জোয়ারের স্রোতের টান অনেক বেশি ছিল। গঙ্গার ঢেউয়ের ফসফসানির আওয়াজ পাওয়া যাচ্ছিল অনেক দূর থেকে। এতেই ঘটে বড় দুর্ঘটনা। প্রায় ৪০ মিনিট ধরে ক্রেনের সাহায্যে এই বার্জটিকে সেতুর নীচে থামের তলা থেকে সরানো হয়।