Bardhaman Railway Station: বর্ধমান স্টেশনের একাংশ ভেঙে মৃত ১
বর্ধমান স্টেশনে ভেঙে পড়া অংশ (Photo: Twitter)

কলকাতা, ৫ জানুয়ারি: গতকাল সন্ধে ৮.৩০ নাগাদ হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল বর্ধমান (Bardhaman) স্টেশনের মূল ভবনের একাংশ। আহত যাত্রীদের মধ্যে ২ জনকে ভর্তি করা হয়েছিল বর্ধমান মেডিকেল কলেজ এবং হাসপাতালে। ANI খবর অনুযায়ী, এক জনের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল থেকে খবর পাওয়া গেছে। এই দিন রাত ২টো ৩৫ মিনিটে তাঁর মৃত্যু হয় বলে জানান চিকিত্সকরা। তবে, মৃত ব্যক্তির পরিচয় এখনও জানা যায় নি। আহত হয়েছেন হপনা টুডু নামে এক ব্যক্তি। তিনি ঝাড়খণ্ডের পাকুড়ের বাসিন্দা। তাঁর পায়ে আঘাত লেগেছে বলে জানা গেছে।

দুর্ঘটনার সময় ভিড় ছিল। অফিস ফেরত যাত্রীরাও ছিলেন। বর্ধমান স্টেশনে সংস্কারের কাজ চলছিল বলে খবর পাওয়া গেছে। ভেঙে পড়া অংশের মধ্যে কেউ আটকে রয়েছেন কী না তা সরিয়ে দেখে উদ্ধারকারীরা। আপাতত উদ্ধারকাজ শেষ। যে দিন আহত হয়েছিল তাঁরা এখনও হাসপাতালেই ভর্তি রয়েছেন। বাকি ৪ জনকে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছে। বর্ধমান স্টেশনের জেনারেল ম্যানেজার জানান, উদ্ধারকাজ শেষ হয়েছে। ভিতরে আর কেউ আটকে নেই। আরও পড়ুন, ভেঙে পড়ল বর্ধমান স্টেশনের একাংশ, আহত বেশ কয়েকজন

সম্প্রতি ভবনটির ওই অংশের রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়েছে। রেলের তরফে ওই কাজের দায়িত্ব দেওয়া হয় এক ঠিকাদার সংস্থাকে। এদিনও কাজ করেছে ঠিকাদারের লোকজন। তবে প্রাচীন এই ভবনের রক্ষণাবেক্ষণের মতো অভিজ্ঞতা ওই ঠিকাদার সংস্থার রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। কী কারণে ভবনটি ভেঙে পড়ল তা খতিয়ে দেখা হবে। আপাতত ওই ভবনটি বন্ধ রাখা হয়েছে।