Ballygunge Assembly By-poll Results 2022: শহরে পদ্মে 'কাঁটা'! বালিগঞ্জে বিজেপি এখনও চার নম্বরে
BJP. (Photo Credit: IANS)

কলকাতা, ১৬ এপ্রিল: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে ভোট গণনা চলছে। নবম রাউন্ড গণনার শেষে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় এগিয়ে রয়েছেন ৮,৯১৭ ভোটে। তবে এই কেন্দ্রের চমক বাবুলের এগিয়ে থাকায় নয়, বরং বিজেপি প্রার্থী কেয়া ঘোষের চার নম্বরে থাকায়। বছর খানেক আগে যে বালিগঞ্জে বিজেপি ছিল তৃণমূলের প্রধান প্রতিপক্ষ, তারা তলিয়ে গেল। নবম রাউন্ডের শেষে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ পেয়েছেন মাত্র ৩৩৩৬টি ভোট। সেখানে তৃণমূলের বাবুল পেয়েছেন ২৬,০৮৫টি ভোট। সিপিএম প্রার্থী পেয়েছেন ১৭,১৬৮টি ভোট, কংগ্রেসের জনাব কামকুজ্জামান চৌধুরী পেয়েছেন ৩,৭৮২টি ভোট।

বালিগঞ্জে এক বছর আগে বিধানসভা নির্বাচনে সিপিএমের ফুয়াদ আলম মাত্র ৮,৪৭৪টি ভোট। সেখানে এখনই সিপিএম প্রার্থী সায়রা আলাম ১৭ হাজারের বেশি ভোট পেয়ে গিয়েছেন। এক মাত্র সপ্তম রাউন্ড ছাড়া, গণনা যত এগোচ্ছে বাবুলের লিড তত বাড়ছে। তবে যে দিক গণনার প্রবণতা যাচ্ছে তাতে বাবুল জিতলেও মার্জিন এই কেন্দ্রের প্রয়াত বিধায়ক-মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মত হয়তো থাকবে না। ২০২১ বিধানসভা কেন্দ্রের তৃণমূলের সুব্রত মুখোপাধ্যায় এই কেন্দ্রে জিতেছিলেন ৭৫ হাজার ৩৫৯ ভোটের ব্যবধানে। আরও পড়ুন: জানুন আসানসোলে কতটা হাড্ডাহাড্ডি লড়াই চলছে

শহর কলকাতায় ২০২১ বিধানসভায় অনেক চেষ্টা করেও একটা কেন্দ্রে জয় তো দূরের থাক, জেতার কাছাকাছি যেতে পারেনি। তারপর ক মাস আগে কলকাতা পুরসভা নির্বাচনে ভরাডুবি হয় পদ্ম শিবিরের। বহু দিন ধরে জিতে আসা একটি ওয়ার্ড, ও প্রার্থীদের ব্যক্তিগত ক্যারিশ্মায় জিতে আসা দুটি ওয়ার্ড ছাড়া বিজেপি-র ঝুলি শূন্য ছিল। ভোট প্রাপ্তির বিচারে কলকাতায় তিনে নেমে গিয়েছে বিজেপি। অথচ প্রচারে খামতি করছে না বিজেপি। সব মিলিয়ে শহর কলকাতায় বিজেপি-র ফল ক্রমশ খারাপ হচ্ছে। যদিও বালিগঞ্জে গণনা এখনও বেশ কিছুটা বাকি আছে।