Mamata Banerjee On Dilip Ghosh: 'নাম মুখে নিতে লজ্জা করে' নাম না করে দিলীপ ঘোষকে নিশানা মমতা ব্যানার্জির
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ জানুয়ারি: বিজেপি সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)‘গুলি মন্তব্যে’ নাম না করে কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Bnaerjee)। ধর্মতলায় তৃণমূলের ধরনা মঞ্চ থেকে মমতা বলেন, “আপনি এটা কীভাবে বলতে পারেন? নাম নিতে লজ্জা করে আপনি গুলি চালানোর প্রচার করছেন। এটা উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নয়। এখানে গুলি চালানো হবে না। বুঝন, আগামীকাল যদি অপ্রীতিকর কিছু ঘটে তবে আপনিও সমান দায়ী থাকবেন। প্রতিবাদের জন্য মানুষ হত্যা করতে চান আপনি? এ দিন ফের বাম-কংগ্রেসকে নিশানা করেন তৃণমূল নেত্রী। বিজেপির সঙ্গে তাদের কোনও পার্থক্য নেই বলেও জানান তিনি।

রাজ্যে তৃণমূল শক্তিশালী। তাই একাই সিএএ-এনআরসি বিরোধিতা করবে তৃণমূল বলে দাবি করেন তিনি। দিল্লিতে বৈঠক হয় বিরোধী দলগুলির। ওই বৈঠকে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়েছিলেন মমতা। এ দিন বৈঠকে যোগ না দিয়েও ফের তাঁর বার্তা, মোদি বিরোধীরা রাস্তায় নামুন। বাংলায় আমার অস্তিত্ব আছে। রাস্তায় নেমে আমরা আন্দোলন করব। কিন্তু পাশে কংগ্রেস, বামফ্রন্টকে প্রয়োজন নেই বলে জানিয়ে দেন তিনি। আরও পড়ুন:  Anubrata Mondal On Dilip Ghosh: আগে দিলীপ ঘোষকে গুলি করে মারা উচিত কেন্দ্রীয় সরকারের: অনুব্রত মণ্ডল

সিপিএম-কংগ্রেসকে বিঁধে মমতার কটাক্ষ, পাবলিসিটি পাওয়ার জন্য কেউ কেউ কিছু করে। সেটা আন্দোলন নয়। দু’ঘণ্টার জন্য ঝান্ডা নিয়ে আসছে বলেই এমন নয় তারা রাত কাটাচ্ছে। সিঙ্গুর অনশনের কথা মনে করিয়ে মমতা জানান, একটা জমি দখল হয়েছিল। রাস্তায় পড়েছিলাম টানা ২১ দিন। লেবু জল খেয়ে অনশন করিনি। কেন্দ্রকেও তোপ দাগেন মমতা।