TMC Delhi Agitation: অভিষেকদের সময় দিলেন না গিরিরাজ সিং, ৫০টি বাসে চড়ে দিল্লি চললেন তৃণমূল কর্মীরা, দেখুন ভিডিয়ো
Photo Credits: ANI

কলকাতা, ৩০ সেপ্টেম্বর:  ১০০ দিনের কাজের টাকা সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া আদায়ের দাবিতে দিল্লি অভিযানে তৃণমূল কংগ্রেস। বারবার মিটিং- মিছিল, ধরনা দিয়েও বকেয়া অর্থ না মেলায় এবার দিল্লিতে বড় আন্দোলনে যাচ্ছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়রা। আন্দোলনে যাওয়ার জন্য কলকাতা বা হাওড়া থেকে দিল্লিতে বিশেষ ট্রেনের অনুরোধ করেছিল তৃণমূল। কিন্তু রেল তৃণমূলের সেই অনুরোধ বাতিল করে। আর তাই ৫০টি বাসে চেপেই দিল্লি রওনা দিলেন তৃণমূলের নেতা-কর্মীরা। সোমবার ২ অক্টোবর রাজঘাটের ধর্না মঞ্চে যোগ দিতে পারবেন তৃণমূল সমর্থকরা। এদিন বেলা ১১ টার দিকে একে একে ছাড়তে শুরু করে বাস। তৃণমূল সূত্রে আরও খবর, আসানসোল, ধানবাদ, বারাণসী, আগ্রা হয়ে দিল্লি পৌঁছবে বাসগুলি।

প্রতিটি বাসে রয়েছে ৭০ থেকে ৭২টি আসন। দীর্ঘ যাত্রা পথের জন্যে আসনের অতিরিক্ত যাত্রী কোনও বাসেই নেওয়া হয়নি। আগামী ২ ও ৩ অক্টোবর যন্তরমন্তরে ১০০ দিনের কাজের টাকা সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়ার দাবিতে প্রতিবাদ দেখাবেন তৃণমূলের নেতা-কর্মীরা। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডি-র তলব অগ্রাহ্য করে দিল্লিতে দলের এই কর্মসূচিতে থাকবেন তৃণমূলের অঘোষিত নম্বর টু তথা সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। আরও পড়ুন-ED-র সহকারী অধিকর্তা মিথিলেশ কুমার মিশ্রকে সরানোর জের, বিচারপতি অমৃতা সিনহার রায়ে খুশি বিরোধীরা

দেখুন তৃণমূলের বাস চলল দিল্লি

দিল্লিতে কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে ১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে দেখা করতে চেয়েছিলেন তৃণমূলের প্রতিনিধি দল। কিন্তু অন্য কাজে দেখার কথা বলে কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিং অভিষেকদের আবেদনে সাড়া দেননি। তৃণমূলের দাবি, ১০০ দিনের কাজের হিসেব সমস্ত হিসেব দেওয়া সত্ত্বেও কেন্দ্রীয় প্রকল্পের টাকা আটকে রেখেছে নরেন্দ্র মোদী সরকার।

শনিবার সকাল থেকেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সামনে বিপুল সংখ্যক তৃণমূল কর্মী এবং একশো দিনের কাজের জব কার্ড হোল্ডাররা জড়ো হতে শুরু করেন। বাসে চেপেই দিল্লির আন্দোলন অভিযানের (TMC Delhi Protest) জন্যে রওনা দেবে শাসক দল। তৃণমূল সূত্রে খবর, আপাতত মোট ৫০টি দূরপাল্লার স্লিপার ক্লাস বাসের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে আরও বাস আনা হতে পারে। আজ রওনা দিলে রবিবার রাতের মধ্যেই বাস দিল্লি পৌঁছে যাবে।