বিজেপির দলবদলের রাজনীতিকে পাল্টা জবাব অনুব্রতর, তৃণমূলে যোগ দিলেন বর্ধমানের আউশগ্রামের বিজেপি নেতা কর্মীরা
অনুব্রত মণ্ডল(Photo Credit: Facebook)

কলকাতা, ২ জুলাই, ২০১৯:  লোকসভা ভোটের আগে থেকেই দলবদলের রাজনীতিতে মেতেছে বিজেপি(BJP)। শাসক দলের একের পর এক নেতা কর্মী বিজেপিতে যোগদান করেছেন। সেই হিড়িক বেড়েছে লোকসভা ভোটের পর। একাধিক তৃণমূল বিধায়ক যোগ দিয়েছেন বিজেপিতে। বিজেপির এই রাজনীতির পাল্টা জবাব দিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) সভাপতি অনুব্রত মণ্ডল(Anubrata Mandal)। তাঁর ক্যারিশ্মাতেই বর্ধমানের আউশগ্রামে একাধিক বিজেপি নেতা কর্মী যোগ দিলেন তৃণমূলে।

বীরভূম জেলার সভাপতি হলেও বর্ধমানের আউশগ্রাম দেখেন অনুব্রত মণ্ডলই। এদিন আউশগ্রামে তৃণমূলের তরফে একটি কর্মিসভার আয়োজন করা হয়। সেখানেই অনুব্রত মণ্ডলের হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বহু নেতা-কর্মী। বিজেপির পাশাপাশি সিপিএম ছেড়েও তৃণমূলে যোগদান করেন তিনশো কর্মী-সমর্থক। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন অনুব্রত মণ্ডল। অনুব্রত মণ্ডলের দাবি, এদিন বিজেপি ও সিপিএম থেকে প্রায় ১৬০০ নেতা-কর্মী তৃণমুলে যোগদান করলেন। আরও পড়ুন,দিলীপ ঘোষকে তোলা দিতে না পারায় সরতে হল, অপসারণের পর কী বললেন, এই বিজেপি নেতা?

রাজ্যজুড়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িকের মধ্যে এই দলবদল তৃণমূল কংগ্রেসকে খানিক অক্সিজেন দিল। শাসক দলের কাছে যখন ভাঙন মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে, তখনই বিজেপিকে ভেঙে পাল্টা দিলেন অনুব্রত মণ্ডল। তৃণমূলকে ভাঙলে, তিনিও যে পাল্টা বিজেপিকে ভাঙতে পারেন, তা বুঝিয়ে দিয়েছেন তিনি।