Puja At Amitabh Temple In Kolkata: করোনা আক্রান্ত বিগ বি, কলকাতার 'অমিতাভ মন্দিরে' সুস্থতা কামনা করে হল যজ্ঞ
Amitabh Temple (Photo: Youtube)

কলকাতা, ১২ জুলাই: কলকাতার তিলজলা এলাকায়, ১০এ শ্রীধর রায় রোডে রয়েছে একটি মন্দির। সেই মন্দিরে পুজোতি হন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ঠিকই ধরেছেন, বিগ বি। যিনি গতকাল করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। রবিবার বিগ বি-র আরোগ্য কামনা করে সারাদিন ধরে হচ্ছে ওই মন্দিরে হচ্ছে বিশেষ যজ্ঞ।

কলকাতায় অমিতাভ বচ্চনের এই মন্দিরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হলেন সঞ্জয় পাতোদিয়া। সংবাদ প্রতিদিনকে তিনি জানিয়েছেন, “উনি আমাদের গুরুদেব। ভারতীয় সিনেমায় তাঁর যা অবদান আগামী একশো বছরেও তা ভোলার নয়। তাঁর জন্মদিন আমরা ধুমধাম করে পালন করি। আজ যখন তিনি অসুস্থ আমরা গুরুদেবের উদ্দেশে বলেছি, “অখণ্ড মণ্ডলা কারং ব্যাপ্তং যেন চরাচরম। তদপদং দর্শিতং যেন তস্মৈ শ্রী গুরুবে নমঃ।” আরও পড়ুন: Aishwarya Rai Bachchan Test Positive For COVID-19: করোনা আক্রান্ত ঐশ্বর্যা রাই বচ্চন এবং তাঁর মেয়ে আরাধ্যা বচ্চন

২০০১ সালে তৈরি হয় এই মন্দিরটি। পূর্ব ভারতের একমাত্র মন্দির যেখানে বিগ্রহ হিসাবে পূজিত হন অমিতাভ বচ্চন। সকাল সন্ধে তাঁর আরতি হয়। ভোগ দেওয়া হয়। সঞ্জয় পাতোদিয়া গত ১৩ বছর ধরে প্রতিটি জন্মদিনে মুম্বইয়ে গিয়ে অমিতাভ বচ্চনের হাতে পুস্পস্তবক তুলে দিয়ে শুভেচ্ছা জানিয়ে আসেন।