Teacher Recruitment: শিক্ষক নিয়োগে অনিয়ম! স্কুল সার্ভিস কমিশনের কাছে রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট (Photo Credits: PTI)

কলকাতা, ২ নভেম্বর: রাজ্যে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠে আসছে বহুদিন ধরে। যা নিয়ে জল ঘোলা কম হয়নি। তাই এই নিয়ে এবার স্কুল সার্ভিস কমিশনের (SSC) কাছে রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। চলতি মাসের ১৬ ডিসেম্বরের মধ্যে কমিশনকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

২০১৬ সালে নবম, দশম, একাদশ এবং দ্বাদশ শ্রেণীতে ৪টি বিষয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল SSC। সেই নিয়োগ প্রক্রিয়াও শেষ। কিন্তু অস্বচ্ছতার অভিযোগ এনে হাইকোর্টের দ্বারস্থ হন ১৯ চাকরিপ্রার্থী। তাঁদের দাবি, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বঞ্চনার শিকার হয়েছেন তাঁরা। এই সময়ের খবর অনুযায়ী,  সে সময় কম নম্বর পয়েও বেশ কয়েকজনকে শিক্ষক পদে নিয়োগ করা হয়েছে। এমন অন্তত ৪০ জনকে নিয়োগ করা হয়েছে বলে মামলাকারীদের বক্তব্য। অথচ এই সমস্ত প্রার্থীদের থেকে তাঁরা বেশি নম্বর (Number) পেয়েছিলেন বলে মামলাকারীদের বক্তব্য। আরও পড়ুন: GoAir: গো-এয়ারের তিনটি বিমান বাতিলের জেরে দমদম বিমানবন্দরে ক্ষোভে প্রকাশ শ' খানেক যাত্রী

এই মামলাতেই হাইকোর্ট SSC-র থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। সম্প্রতি বিচারপতি রাজর্শী রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চের এই নির্দেশ। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে কমিশনকে (Commission) রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ওই দিন মামলার পরবর্তী শুনানির তারিখ স্থির করেছে আদালত।