Alapan Bandopadhyay: দিল্লিতে মামলা স্থানান্তরের সিদ্ধান্ত খারিজ, কলকাতা হাইকোর্টে জয় আলাপন বন্দ্যোপাধ্যায়ের
Alapan Bandopadhyay (Photo Credits: Social Media)

কলকাতা, ২৯ অক্টোবর: সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের (Central Administrative Tribunal) সিদ্ধান্তের বিরুদ্ধে মামলায় জয় পেলেন রাজ্যের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandopadhyay)। মামলা দিল্লিতে সরিয়ে নিয়ে যেতে পারবে না ক্যাট। জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। কলকাতা হাই কোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে।

গত ২৮ মে কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর ইয়াস ঘূর্ণিঝড় পর্যালোচনা মিটিংয়ে উপস্থিত না থাকার কারণে আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ডিসিপ্লিনারি প্রসিডিং শুরু হয়। ডিসিপ্লিনারি প্রসিডিং শুরু করে কর্মীবর্গ দফতর। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের কলকাতা বেঞ্চের দ্বারস্থ হন আলাপন। যদিও, সেই মামলা কলকাতা থেকে দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ২২ অক্টোবর মামলা দিল্লিতে সরানোর নির্দেশ দেওয়া হয়। আরও পড়ুন: Alapan Bandyopadhyay: ''কেউ রক্ষা করতে পারবে না'', আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি স্ত্রীকে

ক্যাটের এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব। মামলা স্থানান্তরে দিল্লির প্রিন্সিপাল বেঞ্চের রায় আজ খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ।